Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:৩৮

জাবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল ও বর্তমান সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের নেতা-কর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বিকাল পৌনে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকা দুই পক্ষের নেতা-কর্মীদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় গুলি বিনিময়ের ঘটনা ঘটে। সাড়ে ৬টার দিকে দুই পক্ষের নেতা-কর্মীরা ঘটনাস্থল থেকে সরে যাওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মোতায়েন  করা হয়েছে।

এদিকে, সংঘর্ষে জাবি প্রক্টর (ভারপ্রাপ্ত) ফিরোজ উল হাসানসহ অন্তত ১০-১২জন ছাত্রলীগ নেতা-কর্মীর আহত হওয়ার খবর পাওয়া গেছে। ছাত্রলীগ সূত্রে জানা যায়, বিকাল সাড়ে ৫টার দিকে শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাজিব আহমেদ রাসেল তার স্ত্রীকে নিয়ে ক্যাম্পাসে ঘুরতে আসেন। এ সময় বর্তমান সম্পাদক চঞ্চল তার নেতা-কর্মীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ এলাকার সামনে রাসেলকে মারধর করে। এ খবর জানতে পেরে রাজিবের অনুসারীরা আবাসিক হলগুলো থেকে বের হয়ে বর্তমান সাধারণ সম্পাদকের আবাসিক হল শহীদ সালাম বরকতে হামলা চালায়। ফলে দুই গ্রুপের মাঝে সংঘর্ষ বাধে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা সূত্র জানায়, সংঘর্ষ চলাকালে ৬ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। শহীদ সালাম বরকত হলের দিক থেকে ২ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দিক থেকে ৪ রাউন্ড গুলি ছোড়া হয়।

প্রসঙ্গত, নেতা-কর্মীদের মাঝে আধিপত্য বিস্তার ও কর্মচারী নিয়োগ বাণিজ্যের ঘটনাকে কেন্দ্র করে দুটি উপ-দলে ভাগ হয়েছে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রুপ। মূলত এই গ্রুপিং থেকেই গতকাল মারামারি এবং সংঘর্ষের সূত্রপাত হয়।

প্রক্টর (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক ফিরোজ উল হাসান বলেন, ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মোতায়েন করা হয়েছে।


আপনার মন্তব্য