শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:২৮

বিজিবির গুলিতে নিহতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

কোস্টগার্ড পদক পেল ৪০ জন

নিজস্ব প্রতিবেদক

বিজিবির গুলিতে নিহতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি সদস্যদের গুলিতে তিনজন নিহতের ঘটনায় তদন্ত চলছে। তদন্তসাপেক্ষে দোষী যেই হোক তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কেউ আইনের ঊর্ধ্বে নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে কোস্টগার্ড সদর দফতরে বাহিনীর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোস্টগার্ড প্রতিষ্ঠার পর থেকে সম্পদ ও জনবলের সীমাবদ্ধতা থাকার পরও উপকূলীয় এলাকার মানুষের জানমাল রক্ষা, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, মৎস্য সম্পদ সংরক্ষণ এবং অবৈধ কর্মকাণ্ড দমনে অনেক অবদান রেখেছে। প্রধানমন্ত্রীর ভিশন অনুযায়ী সমুদ্র এলাকার অফুরন্ত সম্পদ ব্যবহার করে ব্লু-ইকোনমিকে এগিয়ে নিতে এ বাহিনী কাজ করছে।

তিনি বলেন, কোস্টগার্ডকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলা হচ্ছে। দেশের উপকূলীয় এলাকা দিয়ে অবৈধ অনুপ্রবেশ রোধে কোস্টগার্ড কাজ করছে। বিশেষায়িত এ বাহিনীর পেশাগত ভিত্তি গড়ে তোলার জন্য নিজস্ব জনবল নিয়োগের পরিকল্পনা রয়েছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কোস্টগার্ড মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক। অনুষ্ঠানে কোস্টগার্ড ও নৌবাহিনীসহ বিভিন্ন বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোস্টগার্ড পদক পেলেন ৪০ জন : অনুষ্ঠানে উন্নয়ন ও অপারেশনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ৪০ জনকে কোস্টগার্ড পদক প্রদান করেন স্বরাষ্ট্রমন্ত্রী ও কোস্টগার্ড প্রধান। চারটি ক্যাটাগরিতে ১৬ জন কর্মকর্তা, ২২ জন নাবিক এবং ২ জন অসামরিক কর্মকর্তা/কর্মচারী পদক লাভ করেন।

 নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরীসহ পদকপ্রাপ্ত কয়েকজন হলেন- লে. কমান্ডার এম হামিদুল ইসলাম, এলআরইএন সাদিকুল ইসলাম, এডি মিজানুর রহমান প্রমুখ।


আপনার মন্তব্য