শিরোনাম
প্রকাশ : বুধবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:০৯

ডাকসু নির্বাচন প্রশ্নবিদ্ধের চেষ্টা চলছে : মেনন

নিজস্ব প্রতিবেদক

ডাকসু নির্বাচন প্রশ্নবিদ্ধের চেষ্টা চলছে : মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, অনেকে ডাকসু নির্বাচনের জন্য একাডেমিক ভবনে ভোটের কথা বলছেন। হলে ভোটের বিরোধিতা করে তারা এ নির্বাচন প্রশ্নবিদ্ধের চেষ্টা করছেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ‘মহান ভাষা আন্দোলনে মোহাম্মদ তোয়াহার ভূমিকা’ শীর্ষক এ আলোচনার আয়োজন করে বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল)।

মেনন বলেন, একাডেমিক ভবনে ডাকসু ভোটের কথা জীবনে কোনো দিন শুনিনি। অনেকে বলেন, আবাসিক হলে ভোট হবে নিয়ন্ত্রিত। কিন্তু একাডেমিক ভবনে কে কখন যাবে, কাউকেই কেউ চিনবে না। এখন কর্তব্য হচ্ছে- যেভাবেই হোক এ ভোট কার্যকর করা। দেশের ইতিহাসের প্রতিটি বাঁকে বাঁকে তোয়াহার সংগ্রামী ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, বিশিষ্ট লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ। সভাপতিত্ব করেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক, সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া। সঞ্চালনা করেন কেন্দ্রীয় নেতা মোশাহিদ আহমেদ।

ড. হারুন-অর-রশিদ বলেন, ভাষা আন্দোলনের ধারাবাহিকতায় স্বাধীনতা আন্দোলন, ৮০’র দশকের গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে মোহাম্মদ তোয়াহার ভূমিকাও ইতিহাসে লিপিবদ্ধ আছে।

সৈয়দ আবুল মকসুদ বলেন, এদেশের প্রগতিশীল সংগ্রামী ধারার অন্যতম নেতা ছিলেন মোহাম্মদ তোয়াহা। সভাপতির বক্তব্যে দিলীপ বড়ুয়া বলেন, সর্বহারা মানুষের অধিকার আদায়ের সংগ্রামে তোয়াহা ছিলেন নিবেদিত। এটাই তার সফলতা। শোষণমুক্ত লড়াইয়ের জন্য আমাদের ফের আন্দোলন করতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, লুটেরা ধনিক শ্রেণি, রাজনৈতিক দুর্বৃত্তায়নের বিরুদ্ধে লড়াই করতে হবে। তোয়াহার জীবন থেকে আমাদের শিক্ষা নিতে হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর