বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

বগুড়ায় সেই তুফানের মামলা ৬ মাসে নিষ্পত্তির নির্দেশ

নিজম্ব প্রতিবেদক

বগুড়ায় কিশোরীকে ধর্ষণ এবং কিশোরী ও তার মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করে দেওয়ার সেই মামলায় প্রধান আসামি বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকারের জামিন আবেদন খারিজ করেছে হাই কোর্ট। একই সঙ্গে বগুড়ার আদালতে ৬ মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে আদেশে। গতকাল বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী কুমার দেবুল দে ও আকতার ফরহাদ জামান। পরে কুমার দেবুল দে জানান, হাই কোর্ট জামিন আবেদন খারিজ করে মামলাটি ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছে।

গত বছরের ১০ অক্টোবর তুফান সরকারসহ ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (অপারেশন) আবুল কালাম আজাদ। ধর্ষণের মামলায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ১০ জনকে এবং মাথা ন্যাড়া করার মামলায় ১৩ জনকে আসামি করা হয় সেখানে। দুই মামলাতেই তুফান সরকার প্রধান আসামি।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ১৭ জুলাই এক কলেজছাত্রীকে কৌশলে বাসায় নিয়ে ধর্ষণ করেন তুফান সরকার। পরে ২৮ জুলাই তুফানের আত্মীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকির বাসায় নিয়ে গিয়ে মা ও মেয়েকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করে দেওয়া হয়। ওই ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে বগুড়া সদর থানায় দুটি মামলা করেন। মামলা হওয়ার পর পুলিশ তুফান সরকার, তার স্ত্রী আশা, শাশুড়ি রুমি খাতুন ও শ্যালিকা মার্জিয়া হাসান রুমকিসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে। ওই ঘটনায় বগুড়াসহ দেশের বিভিন্ন স্থানে তুফান ও তার সহযোগীদের শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন হয়। চলতি বছরের ২২ জানুয়ারি বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল জামিন নামঞ্জুর করলে হাই কোর্টে আসেন তুফানের আইনজীবীরা।

সর্বশেষ খবর