সোমবার, ৬ মে, ২০১৯ ০০:০০ টা

চাঁদা না দেওয়ায় খুনের মামলায় দুজনের মৃত্যুদন্ড

আদালত প্রতিবেদক

রাজধানীর পল্লবীর বাসিন্দা কামরুজ্জামান সুমন হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদ- দিয়েছে আদালত। পাশাপাশি দুই আসামিকে যাবজ্জীবন কারাদ- দেওয়া হয়েছে। এ ছাড়া অন্য দুই আসামিকে খালাস দিয়েছেন বিচারক। গতকাল ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফারহানা ফেরদৌস এ রায় ঘোষণা করেন।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মাজহারুল হক সাংবাদিকদের জানান, মৃত্যুদ-প্রাপ্ত আসামিরা হলেন সোহাগ ও হাসান। আর যাবজ্জীবন কারাদ-প্রাপ্তরা হলেন মোহসীন ও রনি। এ ছাড়া আরিফ ও ড্যানিশকে খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় সব আসামি পলাতক ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, আসামিরা ২০১৩ সালের ৪ জুলাই আবু তৈয়বের বাসায় এসে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ ঘটনায় আবু তৈয়ব বাদী হয়ে পল্লবী থানায় মামলা করেন। মামলা করার পর পুলিশ দীর্ঘদিন বাদীর বাসায় পাহারা দেয়। পরিস্থিতি স্বাভাবিক হলে পুলিশ ফোর্স প্রত্যাহার করা হয়। পরে আসামিরা একই বছরের ৬ ডিসেম্বর বাদীর বাসায় এসে তার দুই ছেলেকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। হামলায় বাদীর বড় ছেলে কামরুজ্জামান সুমন মারা যান। পরে এ ঘটনায় নিহতের বাবা আবু তৈয়ব পল্লবী থানায় হত্যা মামলা করেন।

সর্বশেষ খবর