সোমবার, ৬ মে, ২০১৯ ০০:০০ টা

জাপান অটোমেকানিক স্কুলের গ্র্যাজুয়েশনে প্রফেসর ইউনূস

নিজস্ব প্রতিবেদক

জাপান অটোমেকানিক স্কুলের তৃতীয় গ্র্যাজুয়েশন অনুষ্ঠান উদযাপিত হলো ঢাকার গ্রামীণ ব্যাংক কমপ্লেক্স অডিটোরিয়ামে। গত ৪ মের এই অনুষ্ঠানের সভাপতি নোবেলজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস গ্র্যাজুয়েটদের হাতে সার্টিফিকেট তুলে দেন। তিনি এই প্রতিষ্ঠানটির চেয়ারম্যান। গতকাল রাজধানীর ইউনূস সেন্টার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাপানি জয়েন্টভেঞ্চার পার্টনার এস কে ড্রিমের প্রেসিডেন্ট কাজুকো সুমিনো।

উপস্থিত ছিলেন জাপান অটোমেকানিক লি.-এর ব্যবস্থাপনা পরিচালক সুনিয়াকি হিরাও, গ্রামীণ শিক্ষার সাবেক ব্যবস্থাপনা পরিচালক নূরজাহান বেগম, ইউনূস সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা লামিয়া মোর্শেদ প্রমুখ।

ইউনূস সেন্টার জানায়, গ্রামীণ শিক্ষা এবং এস কে ড্রিম জাপানের একটি জয়েন্টভেঞ্চার হিসেবে জাপান অটোমেকানিক স্কুল ২০১৫ সালে যাত্রা শুরু করে। স্কুলটি তার ছাত্রদের অটোমেকানিক্স ও প্যানেল বিটিং/পেইন্টিংয়ে সর্বোচ্চ জাপানি মানের ২ বছরের প্রশিক্ষণ দিয়ে থাকে। ডিসেম্বর ২০১৬ ও ডিসেম্বর ২০১৭-এ স্কুলটির প্রথম ও দ্বিতীয় ব্যাচের ছাত্ররা তাদের প্রশিক্ষণ সমাপ্ত করেন। তৃতীয় ব্যাচের ছাত্ররা যারা সদ্য প্রশিক্ষণ শেষ করেছেন, গতকাল তাদের সনদপত্র দেওয়া হয়। ছাত্রদের সবাই র‌্যাংগস ওয়ার্কশপ লি., কন্টিনেন্টাল অটোমোবাইল লি. ও মাল্টিপ্ল্যান ওয়ার্কশপ লি.সহ দেশের সেরা মোটর মেইনটেন্যান্স সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানে নিযুক্ত রয়েছেন।

সর্বশেষ খবর