মঙ্গলবার, ৭ মে, ২০১৯ ০০:০০ টা

কাল থেকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সেবা সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল বুধবার থেকে মঙ্গলবার (৮ থেকে ১৪ মে) পর্যন্ত মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে সেবা সপ্তাহ পালন করা হবে। সেবা সপ্তাহে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ও এর অধীন সব দফতর/সংস্থার মাধ্যমে বিশেষ ব্যবস্থায় সেবা প্রদান করা হবে। বুধবার সকাল ১০টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে সপ্তাহব্যাপী সেবা সপ্তাহের উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

এ উপলক্ষে গতকাল মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সেবা সপ্তাহে সেবা গ্রহণের জন্য সেবাপ্রত্যাশীদের আহ্বান জানান হয়েছে। এ সময় মন্ত্রী সেবাপ্রত্যাশীদের সহজে সেবা প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

মন্ত্রণালয়সূত্র জানান, সেবা সপ্তাহে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের গেজেট শাখা থেকে গেজেট সংশোধন, গেজেট সংশোধনসংক্রান্ত তথ্য প্রদান ও যথাযথ কর্তৃপক্ষের সুপারিশের পরিপ্রেক্ষিতে গেজেট প্রকাশের ব্যবস্থা করা হবে। প্রত্যয়ন শাখা থেকে মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগ, শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি ও চাকরিরত কর্মকর্তা-কর্মচারীর চাকরিকাল বর্ধিতকরণের প্রত্যয়ন, হিসাব শাখার মাধ্যমে মুক্তিযোদ্ধাদের চিকিৎসার আর্থিক ও অন্যান্য সহযোগিতা প্রদান করা হবে।

উন্নয়ন শাখা থেকে শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ছাড়পত্র যাচাইকরণ এবং মুক্তিযোদ্ধাদের জমিজমা/প্লট/বাড়িসংক্রান্ত আবেদন যাচাইকরণ ও অগ্রায়ন করা হবে। বাজেট শাখার মাধ্যমে শহীদ, খেতাবপ্রাপ্ত, যুদ্ধাহত, মৃত যুদ্ধাহত এবং সাধারণ মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা অনুমোদন ও বরাদ্দ, মৃত মুক্তিযোদ্ধাদের দাফন ও সৎকারে অনুদান, খেতাবপ্রাপ্ত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ডিজিটাল কার্ড ও ইলেকট্রনিক পদ্ধতিতে মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা প্রদানের ব্যবস্থা করা হবে।

সনদ অধিশাখা থেকে সাময়িক সনদ, রেজিস্ট্রার সংশোধন এবং সাময়িক সনদ ও ওয়েবসাইটে এর তথ্য সংশোধনের ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রশাসন শাখা থেকে মন্ত্রণালয় ও এর অধীন কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন প্রশাসনিক বিষয়ে সেবা প্রদান করা হবে।

সর্বশেষ খবর