শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ জুন, ২০১৯ ২৩:৫৪

বগুড়ার উপনির্বাচন

ইভিএমে ফল উল্টো হলে জনগণ প্রতিবাদ করবে

------------ জিএম সিরাজ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ইভিএমে ফল উল্টো হলে জনগণ প্রতিবাদ করবে

বগুড়া সদর আসনে উপনির্বাচনে বিএনপির প্রার্থী জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ সংবাদ সম্মেলন করে বলেছেন, ইভিএমে নির্বাচনের ফল উল্টো হলে জনগণই তার প্রতিবাদ করবে। প্রশাসনের সঙ্গে যুদ্ধ করব না, আবার রাজনৈতিক আঁতাতও করব না। প্রশাসনের সঙ্গে সুসম্পর্ক রেখে চলব।

গতকাল সন্ধ্যায় বগুড়া প্রেস ক্লাবে আয়োজিত এই সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী জিএম সিরাজ আরও বলেন, প্রচারণার শুরুতে সাবেক এমপি লালুসহ নেতা-কর্মীদের ওপর আওয়ামী লীগ হামলা করেছে এবং বিভিন্ন স্থানে ধানের শীষের পোস্টার ছেঁড়া হচ্ছে। এগুলো বিচ্ছিন্ন ঘটনা হলেও গুরুতর অপরাধ। তাই প্রশাসনকে এসব বিষয়ে দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।

আমরা সুষ্ঠু নির্বাচন চাই। বিএনপি সবসময় শান্তির পক্ষে। মনে রাখতে হবে, মানুষের গলাটিপে ধরে বাকরুদ্ধ করে বেশি দিন ক্ষমতায় টিকে থাকা যায় না। নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হওয়ার আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, সরকার কৌশল হিসেবে বিতর্কিত ইভিএম জায়েজ করতে বগুড়ায় ব্যবহার করবে। তাই ফেয়ার ভোট হবে বলে আশা করছি। সরকারের এ অপকৌশলে ধানের শীষ আরও বেশি ভোটে বিজয়ী হবে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বগুড়া বিএনপির ঘাঁটি। এই জেলায় বিএনপি সবসময় ভোটে নির্বাচিত হয়ে আসছে। এই আসনে বিএনপির জনপ্রিয়তাও প্রচুর। বিগত দিনগুলোতে বিএনপির নেতা-কর্মীরা তার প্রমাণও দিয়েছেন। বিপক্ষ যা ভোট পায় তার তিনগুণ ভোট পায় বিএনপি। এই আসনের ভোট এমনই হয়ে আসছে। কিন্তু এবার এই আসনের ফলাফল কি হবে তা আমরা জানি না। ইভিএম দিয়ে কি ফলাফল হবে তাও বলতে পারছি না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, সাবেক জেলা সভাপতি রেজাউল করিম বাদশা, জয়নাল আবেদীন চাঁন, কে এম মাহবুবর রহমান হারেজ, দলের চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান, সিপার আল বখতিয়ার, মাজেদুর রহমান জুয়েল, ছাত্রদল সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ।


আপনার মন্তব্য