Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ আগস্ট, ২০১৯ ২৩:৫৬

২১ আগস্টের ঘটনায় নিরপেক্ষ তদন্ত হওয়া দরকার : রিজভী

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্টের ঘটনায় নিরপেক্ষ তদন্ত হওয়া দরকার : রিজভী

২১ আগস্ট গ্রেনেড হামলার নীলনকশার ষড়যন্ত্রের সঙ্গে আওয়ামী লীগ জড়িত কিনা তা নিয়ে জনমনে প্রশ্ন রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের পর গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।  রিজভী বলেন, প্রকৃত ঘটনা সবাই জানেন। এটা গভীর নীলনকশার অংশ। এ ঘটনায় সুষ্ঠু তদন্ত হয়নি। এজন্য আমি মনে করি, সামগ্রিকভাবে আরও নিরপেক্ষ তদন্ত হওয়া দরকার।

সম্পূরক চার্জশিটে তারেক রহমানের নাম দেওয়া হয়েছে। অথচ তার আগে যে চার্জশিট দিয়েছিল সেখানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম ছিল না। জোর করে পিটিয়ে হাতের নখ তুলে স্বীকারোক্তি আদায় করে (স্বীকারোক্তিমূলক জবানবন্দি) নাম দিয়েছে এ সরকার ক্ষমতায় এসে।

২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটনার ‘সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত হয়নি’ দাবি করে রিজভী আহমেদ বলেন, রাষ্ট্রক্ষমতায় থাকলে তো পাহাড়ের ওপর দিয়ে নৌকা বইয়ে নিয়ে যাওয়া যায়। তারা তো তাই করেছে। যদি সুশাসন থাকত, ন্যায়বিচার থাকত, আইনের শাসন থাকত তাহলে প্রকৃত অপরাধী যারা তাদেরই বিচার হতো। তারেক রহমানের নাম জড়ানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা নজমুল হক নান্নু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির  খোকন, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, মুনির হোসেন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আবদুল খালেক, আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

২১ আগস্টের ঘটনার সঙ্গে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ারও সম্পৃক্ততা রয়েছে- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের এই বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে রিজভী আহমেদ বলেন, ‘সব ক্ষমতা তাদের হাতের মুঠোয়। তারা তো যা-ইচ্ছা তাই করতে পারেন। প্রকৃত সত্য, প্রকৃত ঘটনা সবাই জানেন।’


আপনার মন্তব্য