Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৭ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৫৯

আলু চাষিকে আটকে রেখে নির্যাতন!

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আলু চাষিকে আটকে রেখে নির্যাতন!

রাজশাহীর তানোর উপজেলায় রহমান কোল্ড স্টোরে এক আলু চাষি কৃষককে আটকে রেখে নির্যাতন করার ঘটনা ঘটেছে। তানোর থানা পুলিশ খবর পেয়ে কোল্ড স্টোর থেকে ওই কৃষককে উদ্ধার করেছেন। এ ঘটনায় আলু চাষি কৃষকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। নির্যাতনের শিকার আলু চাষি এমদাদুল হক তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, তানোর উপজেলার চাপড়া গ্রামের ইয়াসিন আলীর পুত্র আলু চাষি এমদাদুল হকের কাছ থেকে স্টোর কর্তৃপক্ষ ৩০০ টাকার ফাঁকা স্ট্যাম্প ও ব্যাংকের ফাঁকা চেকে স্বাক্ষর নিয়ে ৬০ হাজার টাকা ঋণ দেন। ঋণ নিয়ে কৃষক এমদাদুল ৫ বিঘা জমিতে আলু চাষ করে ওই স্টোরেই স্টোরজাত করে রাখেন। শনিবার আলু চাষি এমদাদুল হক তার আলু বিক্রির জন্য স্টোরে গেলে রহমান কোল্ড স্টোরের জিএম আবদুল হালিম এমদাদুলের কাছে ঋণের টাকা চাইলে এমদাদুল আলু বিক্রি করেই টাকা পরিশোধের সিদ্ধান্ত জানান। এ সময় রহমান কোল্ড স্টোরের জিএম আবদুল হালিম অন্য কৃষকদের সামনে  এমদাদুলের কান ধরে টেনে ছিঁড়ে ফেলার চেষ্টা করেন এবং তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ঘরে আটকে রাখেন।

এ সময় খবর পেয়ে তানোর থানার উপ-পরিদর্শক কোল্ড স্টোরে গিয়ে এমদাদুলকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে রহমান কোল্ড স্টোরেজের জিএম আবদুল হালিম বলেন, এমদাদুলের কাছে টাকা পাওনা আছে, টাকা আদায়ের একটু এসব করতে হয়।

এ ব্যাপারে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, খবর পেয়ে স্টোর থেকে ওই কৃষককে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় কৃষক এমদাদুল বাদী হয়ে অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।


আপনার মন্তব্য