শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৬ নভেম্বর, ২০১৯ ২৩:৩৫

সাংবাদিক নেতাদের হুঁশিয়ারি

ঢাকা টাইমস সম্পাদককে হুমকিদাতারা গ্রেফতার না হলে কঠোর কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

দৈনিক ঢাকা টাইমস, ঢাকা টাইমস২৪ ডটকম এবং সাপ্তাহিক এই সময়ের সম্পাদক আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকিদাতাদের অবিলম্বে গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তারা। ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন (এফজেএফ) এ কর্মসূচির আয়োজন করে। বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ বলেন, সম্পাদক আরিফুর রহমান দোলনের কাছে চাঁদা দাবি করা হয়েছে। তাকে জীবননাশেরও হুমকি দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলতে চাই, যারা হুমকি দিয়েছে টেলিফোন রেকর্ড যাচাই করে তাদের গ্রেফতার করা হোক।

যদি তাকে নিরাপত্তাহীন রেখে আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্বজ্ঞানহীন আচরণ করে তাহলে সারা দেশে সাংবাদিকরা সোচ্চার হয়ে উঠবে। সাংবাদিকদের হুমকি দিয়ে কলম স্তব্ধ করা যাবে না বলে উল্লেখ করেন তিনি। এ সাংবাদিক নেতা আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী সাংবাদিকবান্ধব। যদি কেউ সাংবাদিকদের ওপর আক্রমণের চেষ্টা করে, তবে সারা দেশে প্রতিবাদের ঝড় উঠবে।

ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, আরিফুর রহমানের মতো একজন সাংবাদিক, রাজনীতিবীদ ও সমাজসেবককে একজন শীর্ষ সন্ত্রাসী হুমকি দেয়। আগামী তিন দিনের মধ্যে এই ঘটনা যারা ঘটিয়েছে তাদের বের করে ব্যবস্থা নেওয়া হোক।

আয়োজক সংগঠন এফজেএফের সভাপতি লায়েকুজ্জামান বলেন, আরিফুর রহমান বঙ্গবন্ধুর আদর্শের মানুষ। সাংবাদিককে কারা প্রাণনাশের হুমকি দেয় তাদের খুঁঁজে বের করতে হবে। যারা এসব জঘন্য কাজ করছে, তাদের দ্রুত গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করুন।

বিএফউইজের কার্যনির্বাহী কমিটির সদস্য শেখ মানুনুর রশিদ, এফজেএফ সহ-সভাপতি আছাদুজ্জামান, এফজেএফের সাবেক সাধারণ সম্পাদক আলী আজম প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন এফজেএফের সাধারণ সম্পাদক অমরেশ রায়।


আপনার মন্তব্য