শিরোনাম
প্রকাশ : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৭ ডিসেম্বর, ২০১৯ ২৩:৩৭

খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপির মশালমিছিল

নিজস্ব প্রতিবেদক

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। গতকাল সন্ধ্যা পৌনে ৬টায় একটি মশালমিছিল গুলিস্তান জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়। মশালমিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। একইভাবে বেগম জিয়ার মুক্তি দাবিতে সারা দেশের জেলা পর্যায়ে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী যুবদল। বিএনপির মিছিলে অংশগ্রহণ করেন ঢাকা জেলা বিএনপি সাধারণ সম্পাদক আবু আশফাক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, নিপুণ রায়চৌধুরী, ঢাকা মহানগরী দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্মসাধারণ সম্পাদক ওমর ফারুক কাউসারসহ বিপুলসংখ্যক নেতা-কর্মী। মিছিল শেষে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, ‘বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়ার পর নির্যাতনের মাত্রা আরও বৃদ্ধি করা হয়েছে। বর্তমান সরকার বেগম জিয়াকে তাঁর ন্যায়সংগত অধিকার জামিন থেকেই কেবল বঞ্চিত করছে না, শারীরিকভাবে ভীষণ অসুস্থ একজন বয়স্কা নারীকে সুচিকিৎসা থেকেও বঞ্চিত করছে। নেতা-কর্মীদের আহ্বান জানাই- এখন আর ঘরে বসে থাকলে চলবে না। গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে সব বাধা উপেক্ষা করে রাস্তায় নামতে হবে।’

যুবদলের বিক্ষোভ : বেগম জিয়ার মুক্তি দাবিতে যুবদল সারা দেশে বিক্ষোভ করেছে। নারায়ণগঞ্জ জেলা যুবদল সভাপতি শহিদুল ইসলাম টিটু ও যুগ্মসাধারণ সম্পাদক সহিদুর রহমান স্বপনের নেতৃত্বে একটি মিছিল শহরের বিভিন্ন স্থান পরিদর্শন করে। ঝালকাঠি জেলা যুবদল সভাপতি কামরুল ইসলাম কামরুল ও সাধারণ সম্পাদক রবিউল হোসেন তুহিনের নেতৃত্বে সমাবেশ করেছে। রাজশাহী মহানগরী যুবদল সভাপতি আবুল কালাম আজাদ সুইট ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটনের নেতৃত্বে একটি মিছিল বের হয়।

এ ছাড়া ময়মনসিংহ, টাঙ্গাইল, লক্ষ্মীপুর, শেরপুর, নারায়ণগঞ্জ মহানগর, নোয়াখালী, গাইবান্ধা, সিলেট জেলা ও মহানগর, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, বান্দরবান, গাজীপুর জেলা ও মহানগর, রংপুর, ময়মনসিংহ উত্তর, বরিশাল জেলা ও মহানগর, ফরিদপুর মহানগর, সুনামগঞ্জ, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ, চট্টগ্রাম উত্তর, দিনাজপুর, সিরাজগঞ্জ, কক্সবাজার, কুমিল্লা দক্ষিণ ও মহানগরী, চট্টগ্রাম মহানগর ও খুলনা জেলায় বিক্ষোভ মিছিল হয়েছে। গতকাল যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু দেশব্যাপী এ কর্মসূচি পালন করায় নেতা-কর্মীদের ধন্যবাদ জানান।


আপনার মন্তব্য