শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৩ জানুয়ারি, ২০২০ ০০:১৩

কবি মুশাররাফ করিমের ইন্তেকাল

ময়মনসিংহ প্রতিনিধি

কবি মুশাররাফ করিমের ইন্তেকাল

ষাটের দশকের আইয়ুববিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা, ময়মনসিংহ সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি, বিরিসিরি উপজাতীয় কালচারাল একাডেমির সাবেক পরিচালক, দৈনিক দিনকালের সাবেক মফস্বল সম্পাদক (সহ-সম্পাদক) ও শিশু সাহিত্যে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি মুশাররাফ করিম (১৯৪৬-২০২০) আর নেই। শনিবার রাতে তিনি ময়মনসিংহ নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী ও একমাত্র কন্যা, জামাতা, দুই  নাতি, এক ভাই ও বোনসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। গতকাল বাদ জোহর ময়মনসিংহের চরপাড়ায় জামিয়া ইসলামিয়া মাঠে জানাজার নামাজ শেষে ভাটিকাশর পৌর কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। এ সময় ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ও অ্যাডভোকেট এম এ হান্নান খানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

তার উল্লেখযোগ্য কবিতার বই কোথায় সেই দীর্ঘ দেবদারু, ঘাসের ডগায় হলুদ ফড়িং, সে নয় সুন্দরী শিরিন। এ ছাড়া তিনি পূর্বপুরুষগণ ও প্রথম বৃষ্টি নামের দুটি উপন্যাস লিখেছেন।

জাতীয় প্রেস ক্লাবের প্রবীণ সদস্য মুশাররাফ করিমের মৃত্যুতে ক্লাব সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন গভীর শোক প্রকাশ করেছেন।


আপনার মন্তব্য