বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

সংসদে ভাষণ দেবেন প্রণব মুখার্জি

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে আয়োজিত সংসদের বিশেষ অধিবেশনে ভাষণ দিতে পারেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন বসবে। সংসদ ভবনের শপথকক্ষে গতকাল জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে আয়োজিত বিশেষ সভায় এসব বিষয়ে আলোচনা হয়।

সভায় সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৈঠকসূত্রে জানা গেছে, বিশ্বখ্যাত ব্যক্তি তালিকায় রয়েছে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (প্রণব মুখার্জি), ভারত জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর নাম। তবে বিশেষ অধিবেশনে বিশ্বখ্যাত কোন ব্যক্তি বক্তব্য দেবেন, বিশিষ্ট ব্যক্তিদের সময়প্রাপ্তিসাপেক্ষে সেসব অতিথির নাম চূড়ান্ত করা হবে।

সভায় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ১৯ মার্চ শিশুমেলা আয়োজন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি থেকে জাতীয় সংসদের বর্ষব্যাপী কর্মপরিকল্পনার শুভ উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। এ ছাড়া জাতীয় সংসদে বঙ্গবন্ধুর আলোকচিত্র নিয়ে ‘বঙ্গবন্ধু প্যাভিলিয়ন’ স্থাপন এবং ১-৫ ডিসেম্বর ‘মুজিবমঞ্চ’ স্থাপন করা হবে। মুজিবমঞ্চের পাশেই আয়োজন করা হবে বিজয় মেলা।

সর্বশেষ খবর