মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

সেবা সম্পর্কিত জরিপ নিয়মিত করার উদ্যোগ নিন : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সমন্বিত বিদ্যুৎ সেবা সম্পর্কিত গুণগত জরিপ নিয়মিতভাবে করার উদ্যোগ নিতে হবে। বছরে অন্তত একবার এই জরিপ হতে পারে। বিতরণ কোম্পানিগুলোকে জরিপের মতামতের ভিত্তিতে গ্রাহকসেবার মান বাড়াতে হবে। তিনি গতকাল অনলাইনে ২০২০-২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)-তে অন্তর্ভুক্ত বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পসমূহের আগস্ট মাসের পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, প্রকল্পসমূহ বাস্তবায়নে প্রকল্প পরিচালকদের আরও সক্রিয় থেকে কাজ করতে হবে। বাস্তবায়নের যে মাসিক লক্ষ্য দেওয়া হয়েছে তা অবশ্যই বাস্তবায়ন করতে হবে।

 এ সময় নসরুল হামিদ ময়মনসিংহ লাইন আরও উন্নত করার আহ্বান জানিয়ে সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার সমন্বয় বাড়ানোর উপর গুরুত্ব দেন।

সভায় বিদুৎ বিভাগের ৯৩টি প্রকল্প বাস্তবায়ন নিয়ে পর্যালোচনা করা হয়। যার মধ্যে ৭৯টি বিনিয়োগ প্রকল্প, ৯টি টিএ প্রকল্প এবং ৫টি প্রকল্প নিজস্ব অর্থায়নে রয়েছে। আগস্ট মাস পর্যন্ত আর্থিক ৮ দশমিক ২৬ শতাংশ এবং ভৌত অগ্রগতি ৯ দশমিক ৪৮ শতাংশ হয়েছে।

ভার্চুয়াল এই সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ বিদুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) প্রমুখ।   

সর্বশেষ খবর