শিরোনাম
প্রকাশ : রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:০১

আক্তার হত্যায় গ্রেফতার ৩

চুরির পর আরও বেশি টাকা হাতাতে হত্যার পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর দারুস সালামে আক্তার হোসেন নামে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর বিভাগ। শুক্রবার রাতে রাজধানী ও এর আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন আ. বাকের খান, মো. আবদুর রব ও আবুল হাসেম। ডিবি পুলিশ বলছে, আক্তার হোসেনের বাসা থেকে ২০ হাজার টাকা চুরির পর অনেক টাকা হাতানোর আশায় হত্যার পরিকল্পনা করেছিল গ্রেফতার ওই তিন ব্যক্তি। তারা আক্তারের সাবেক প্রতিবেশী।

গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বলেন, মারা যাওয়া আক্তার হোসেন এবং গ্রেফতার ব্যক্তিরা একই মহল্লায় থাকার কারণে পূর্বপরিচিত ছিল। ঘটনার প্রায় তিন মাস আগে পাশাপাশি ভাড়াটিয়া হিসেবে তারা থাকত। গ্রেফতার ব্যক্তিরা ঘটনার কয়েক দিন আগে বাসা পরিবর্তন করে অন্য জায়গায় চলে যায়। তবে তারা মাঝে মাঝে আক্তারের বাসায় আসা-যাওয়া করত। ঘটনার প্রায় এক মাস আগে গ্রেফতার হওয়া বাকের খান নিহত আক্তার হোসেনের রুম থেকে ২০ হাজার টাকা চুরি করে। পরে তার ধারণা হয়, আক্তারের বাসায় অনেক টাকা-পয়সা থাকতে পারে। এই ধারণার ভিত্তিতে তারা আক্তার হোসেনকে হত্যা করে তার টাকা-পয়সা নিয়ে নেওয়ার পরিকল্পনা করে। পরে সে অনুযায়ী তারা আক্তার হোসেনকে হত্যা করে।

গত ১৭ ফেব্রুয়ারি দারুস সালামে বাসায় প্রবেশ করে দুর্বৃত্তরা হাত-পা বেঁধে, গলা-মুখম ল ও মাথায় গুরুতর আঘাতে আক্তারকে হত্যা করে। এরপর রুমের দরজা বাইরে থেকে লাগিয়ে সু-কৌশলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ওই ঘটনায় দারুস সালাম থানায় একটি মামলা হয়।