সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
পাক সরকারের প্রতি জনগণের দাবি

ভারতকে অক্সিজেন দিয়ে সাহায্য করুন

প্রতিদিন ডেস্ক

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ। অক্সিজেন না পেয়ে এরই মধ্যে মারা গেছেন অনেকে। ভারতের বহু হাসপাতালে অক্সিজেনের সংকট শুরু হয়েছে। এ অবস্থায় পাকিস্তানের জনগণের পক্ষ থেকে সরকারপ্রধানের প্রতি দাবি জানানো হয়েছে পাকিস্তান যেন অক্সিজেন দিয়ে ভারতকে সাহায্য করে। সূত্র : অনলাইন।

জানা গেছে, অনেক পাকিস্তানি নাগরিক ভারতকে অক্সিজেন পাঠানোর অনুরোধ জানিয়ে পাকিস্তানের সরকারকে উদ্দেশ্য করে লিখছেন। এর পাশাপাশি অন্যান্য জরুরি সরঞ্জাম পাঠানোর অনুরোধও করা হয়েছে। অনেকেই টুইটারে সরাসরি লিখেছেন, এই সময় রাজনৈতিক বিরোধ সরিয়ে রেখে ভারতকে সাহায্য করা উচিত পাকিস্তানের। অনেকে আবার লিখেছেন, ‘ভারত তুমি সেরে ওঠো। পাকিস্তান তোমার সঙ্গে আছে। একসঙ্গে আমরা করোনা মোকাবিলা করব।’

অক্সিজেনের সংকট এই মুহূর্তে ভারতে প্রথম এবং প্রধান সমস্যা। কারণ শুধু অক্সিজেনের অভাবে দিল্লির একটি হাসপাতালে ২৫ জন রোগীর মৃত্যু হয়েছে। অক্সিজেন মজুদ করা না গেলে আরও প্রাণহানির আশঙ্কা তৈরি হয়েছে।

জানা গেছে, অক্সিজেনের ঘাটতি মেটাতে মোবাইল অক্সিজেন প্লান্ট এয়ার লিফট করে তুলে আনছে ভারত। সুদূর জার্মানি থেকে ২৩টি মোবাইল অক্সিজেন প্লান্ট বিমানে করে নিয়ে আসবেন ভারতীয় বিমান বাহিনীর পাইলটরা। ওই প্রতিটি প্লান্টে প্রতি মিনিটে ৪০ লিটার অক্সিজেন তৈরি হবে। প্রতি ঘণ্টায় প্রতি প্লান্টে ২ হাজার ৪০০ লিটার অক্সিজেন উৎপাদন করা যাবে।

সর্বশেষ খবর