শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ঈদে মিলাদুন্নবীতে জশনে জুলুস করতে না দেওয়ার অনুরোধ আলেমদের

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় কোনো জশনে জুলুস করতে না দেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন আলেম-ওলামারা। গতকাল ব্রাহ্মণবাড়িয়া শহরের পশ্চিম মেড্ডায় জামিয়া দারুল আরকাম আল ইসলামিয়া মাদরাসার হলরুমে এক সংবাদ সম্মেলনে তারা এ আহ্বান জানান। এছাড়াও কুমিল্লায় অপ্রীতিকর ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার অধ্যক্ষ মুফতি মুবারক উল্লাহ বলেন, আগামী ২০ অক্টোবর কতিপয় লোক তথাকথিত জশনে জুলুস করতে যাচ্ছে বলে আমরা জানতে পেরেছি। ১৯৭৪ সালে পাকিস্তানের এক ব্যক্তি ঈদে মিলাদুন্নবীর নামে জশনে জুলুস আবিষ্কার করেন। মুসলমানদের ইমান আকিদা বিনষ্ট করার উদ্দেশ্যে এ জশনে জুলুস পাকিস্তান থেকে আমদানি করা হয়েছে। মূলত মুসলমানদের খাঁটি ইসলাম পালন থেকে দূরে সরানোর পরিকল্পনা হিসেবে এ জশনে জুলুসের আয়োজন করা হয়।

 জশনে জুলুস যেহেতু ইসলামের আলোকে শরিয়তসম্মত নয়, তাই ব্রাহ্মণবাড়িয়ায় জশনে জুলুস যেন কেউ না করতে পারে; সেজন্য সরকারের কাছে অনুরোধ জানাচ্ছি। জশনে জুলুসের নামে কেউ যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিও আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে জামিয়া দারুল আরকাম আল ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা সাজিদুর রহমান, মাওলানা আলী আযম ও মুফতি এনাম্লু হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর