শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

আবারও মুক্তিযুদ্ধ করতে হবে

পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলনের আমির সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সময়ও দেশের মানুষ তাদের মৌলিক অধিকার, ভোটাধিকার ও বাক স্বাধীনতা থেকে বঞ্চিত। মানুষের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠায় আবারও মুক্তিযুদ্ধ করতে হবে। গতকাল পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক। সভাপতিত্ব করেন দলের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম।

আইএবির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনুষ্ঠানে চরমোনাই পীর প্রায় ১০০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করেন। মরণোত্তর সম্মাননাও দেওয়া হয়।

পীর চরমোনাই বলেন, মুক্তিযুদ্ধে দলমত ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষ অংশ নিয়ে দেশকে পরাধীনতার হাত থেকে মুক্ত করেছিল। আজ স্বাধীনতার ৫০ বছর পর চেতনার নামে দেশপ্রেমিক ও ইসলামপন্থিদের দাবিয়ে রাখতে বিভক্তি সৃষ্টি করা হচ্ছে। নাগরিক অধিকার ও ভোটাধিকার খর্ব করা হয়েছে। মানুষ এখনো স্বাধীন নয়। এটা স্বাধীনতার চেতনা পরিপন্থী।

অনুষ্ঠানে বক্তব্য দেন আইএবি মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, নূরুজ্জামান সরকার প্রমুখ।

 

সর্বশেষ খবর