মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২ ০০:০০ টা
ওসমানীতে হামলা

আওয়ামী লীগ নেতার ভাতিজার আত্মসমর্পণ তিনজনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নারী ইন্টার্ন চিকিৎসকের শ্লীলতাহানি ও মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় আদালতে আত্মসমর্পণ করার পর জামিন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আবদুল খালিকের ভাতিজা আবদুল্লাহ। গতকাল সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন মঞ্জুর করেন। এর আগে গ্রেফতার তিনজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এখন পর্যন্ত গ্রেফতার হওয়া চারজনই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। আদালত সূত্র জানায়, আবদুল্লাহ গতকাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করেন। এ সময় তার আইনজীবী আবদুল্লাহর বয়স ১৮ বছরের কম দাবি করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক আগামী ২৫ জুলাই পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

আবদুল্লাহর জামিন লাভের সত্যতা নিশ্চিত করেছেন মহানগর দায়রা জজ আদালতের পিপি নওশাদ আহমদ চৌধুরী।

হামলা ও শ্লীলতাহানির দুই মামলায় গ্রেফতার তিন আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই রাশেদ ফজল জানান, গ্রেফতার দিব্য সরকার, সাঈদ হাসান রাব্বি ও এহসান আহমদের পাঁচ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছিল। গত রবিবার শুনানি শেষে বিচারক দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। তবে গতকাল পর্যন্ত আদালতের নির্দেশনার কাগজপত্র না পাওয়ায় তাদের রিমান্ডে আনা হয়নি বলে জানান তদন্তকারী কর্মকর্তা।

গত ৩১ জুলাই দুপুরে রোগীর দুই স্বজনের সঙ্গে ইন্টার্ন চিকিৎসক ইমন আহমদের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে ওই দুই স্বজনকে পুলিশে সোপর্দ করা হয়। প্রশাসনের হস্তক্ষেপে বিষয়টি মীমাংসা হয়। এর জেরে পরদিন রাত ৮টার দিকে ইন্টার্ন চিকিৎসক ইমন আহমদ ও ওসমানী মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের ছাত্র রুদ্র নাথের ওপর হামলা চালায় কয়েক দুর্বৃত্ত। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ১ আগস্ট রাত ১০টার দিকে ধর্মঘটের ডাক দেন ইন্টার্ন চিকিৎসকরা। তাদের সঙ্গে যুক্ত হন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এ ছাড়া হামলা ও শ্লীলতাহানির অভিযোগে আটজনকে আসামি করে ২ আগস্ট কোতোয়ালি থানায় দুটি মামলা করা হয়। পুলিশ প্রথমে সাঈদ হাসান রাব্বি ও এহসান আহমদকে গ্রেফতার করে। এরপরও বিক্ষোভ চলতে থাকে। ৩ আগস্ট দিবাগত রাতে মামলার প্রধান আসামি দিব্য সরকারকে গ্রেফতার করলে পরদিন ৪ আগস্ট আন্দোলনকারীরা আন্দোলন স্থগিত করে কর্মস্থল ও ক্লাসে ফিরে যান।

 

সর্বশেষ খবর