বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জামিনে মুক্ত হাজী সেলিম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাজী সেলিম জামিনে মুক্তি পেয়েছেন। গতকাল জামিন পাওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) থেকে ছাড়া পান তিনি। এত দিন কারা তত্ত্বাবধানে বিএসএমএমইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। কারাগার ঘুরে জামিনের নথিপত্র হাসপাতালে পৌঁছালে সেখান থেকেই গতকাল দুপুরে তাকে মুক্তি দেওয়া হয়।

হাসপাতালের বাইরে জড়ো হওয়া নেতা-কর্মীরা ফুলের মালা দিয়ে হাজী সেলিমকে বরণ করে নেন। পরে তিনি গাড়িতে করে হাসপাতাল ত্যাগ করেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার আবদুস সেলিম গণমাধ্যমকে জানান, গতকাল বেলা ১টায় কারাগারের একটি টিম হাজী সেলিমের জামিনের কাগজপত্র নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে যান। সেখানে বিএসএমএমইউ কর্তৃপক্ষের কাছে তাকে বুঝিয়ে দেওয়া হয়। পরে কারাপুলিশের নিরাপত্তা সরিয়ে নেওয়া হয়।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে লালবাগ থানায় ২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় ২০০৮ সালে বিচারিক আদালত তাকে ১৩ বছরের কারাদণ্ড ও ২০ লাখ টাকা জরিমানা করেন। ওই রায়ের বিরুদ্ধে হাজী সেলিম হাই কোর্টে আপিল করেন। হাই কোর্ট ২০১১ সালে তাকে খালাস দেন। এই খালাস আদেশের বিরুদ্ধে আপিল করে দুদক।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর