মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ছিনতাইয়ের অভিযোগে ঢাবির তিন শিক্ষার্থী গ্রেফতার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

চাঁদাবাজি ও ছিনতাইয়ের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। পরে ছিনতাইয়ের শিকার ব্যক্তির দায়ের করা মামলায় তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ। রবিবার দিবাগত রাত ৩টার দিকে চাঁদাবাজি ও ছিনতাইয়ের এ ঘটনা ঘটে। আটক ব্যক্তিরা হলেন বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ফজলে নাবিদ সাকিল, ম্যানেজমেন্ট বিভাগের মো. রাহাত রহমান ও সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাদিক আহাম্মদ। তারা তিনজনই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী।

ফজলে নাবিদ সাকিল ও সাদিক আহাম্মদ বিজয় একাত্তর হলের গণরুমে এবং রাহাত রহমান চকবাজারের একটি ভাড়া বাসায় থাকেন।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, রবিবার দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর পলাশীতে অবস্থিত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কেন্দ্রীয় মসজিদের সামনে একটি কাভার্ড ভ্যান আটকিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন আটক ব্যক্তিরা। টাকা দিতে অস্বীকৃতি জানালে কাভার্ড ভ্যানের চালকের কাছ থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন তারা। ছিনতাই করে দৌড়ে পালানোর সময় পুলিশ তাদের আটক করে। পরে আটক তিন শিক্ষার্থীকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বলেন, কাভার্ড ভ্যানের চালক এ ঘটনায় মামলা করলে অভিযুক্তদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের আটক করে গ্রেফতার দেখিয়েছে। আদালত আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন।’

সর্বশেষ খবর