শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

শেখ জামালের জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৭০তম জন্মদিন গতকাল যথাযোগ্য মর্যাদায় দেশব্যাপী পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, কবর জিয়ারত, দোয়া, ফাতিহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করে আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শেখ জামালের সমাধিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, দলের নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, ইঞ্জিনিয়ার আবদুস সবুর, অসীম কুমার উকিল, ফরিদুন্নাহার লাইলী, শামসুন নাহার চাঁপা, সাঈদ খোকন এ সময় উপস্থিত ছিলেন।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, ফাতিহা পাঠ, দোয়া ও মিলাদ মাহফিল হয়। বাদ জুমা বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হয় মিলাদ ও দোয়া। কৃষক লীগ সভাপতি সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয়। দলের নেতা নজরুল ইসলাম, বিশ্বনাথ সরকার বিটু, শামীমা আক্তার খানম, রেজাউল করিম রেজা এ সময় উপস্থিত ছিলেন। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভার আয়োজন করে যুবলীগ। মাইন উদ্দিন রানা, এইচ এম রেজাউল করিম রেজাসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতারা এ সময় উপস্থিত ছিলেন। শ্রদ্ধা জানানো হয় ছাত্রলীগের পক্ষ থেকেও। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা শ্রদ্ধাঞ্জলি এবং বিশেষ মোনাজাত করেন। যাত্রাবাড়ীর কাঠেরপুলে এতিম শিশু-কিশোরদের মধ্যে খাবার বিতরণ করেন প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার জ্যেষ্ঠপুত্র মশিউর রহমান মোল্লা সজল।

সর্বশেষ খবর