শুক্রবার, ৫ মে, ২০২৩ ০০:০০ টা
আওয়ামী লীগ নেতা হত্যা

বরগুনায় ৫৮ জনের নামে মামলা

বরগুনা প্রতিনিধি

বরগুনার আয়লা-পাতাকাটা ইউনিয়নের পাকুরগাছিয়া গ্রামে মঙ্গলবার রাতে প্রতিপক্ষের হাতে নিহত ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য শফিকুল ইসলাম পনু হত্যার সঙ্গে জড়িত সন্দেহে ৫৮ জনের নাম উল্লেখ করে বরগুনা থানায় হত্যা মামলা করা হয়েছে।

পনুর স্ত্রী ছবি আক্তার বাদী হয়ে গতকাল বরগুনা থানায় এ হত্যা মামলা করেন। বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলি আহমেদ বলেন, হত্যার সঙ্গে জড়িত ১০ জনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। নির্বাচনে শত্রুতার জের ধরে বর্তমান ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মোতাহার মৃধা এবং সাবেক ইউপি সদস্য শফিকুল ইসলাম পনুর মধ্যে বিরোধ চলে আসছিল। এর আগে ২০১৮ সালে মোতাহার মৃধা এবং তার সহযোগী আকাইদ হোসেন ঠান্ডার নেতৃত্বে পনু আঁকনের ওপর হামলা করে রক্তাক্ত জখম করা হয়েছিল। প্রত্যক্ষদর্শী ও নিহত পনু আঁকনের স্ত্রী ছবি আক্তার জানান, মঙ্গলবার রাতে মোতাহার মৃধার নেতৃত্বে ২০-৩০ জন দেশি অস্ত্র নিয়ে বাড়িতে হামলা করে তার স্বামীর ওপর।

হামলাকারীরা তাকে কুপিয়ে হত্যা করে। একপর্যায়ে তার স্বামী পানি খেতে চাইলে হত্যাকারীরা তার মুখে প্রসাব করে বলে তিনি অভিযোগ করেন। স্থানীয় আর একটি পক্ষ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় নিহত পনু আঁকনের ছেলে জিয়ার নেতৃত্বে আকাইদ হোসেন ঠান্ডার ওপর হামলা করার জের ধরে পরে রাতে পাল্টা হামলায় পনু আঁকন নিহত হন।

সর্বশেষ খবর