বুধবার, ২৪ মে, ২০২৩ ০০:০০ টা

বর্তমান সরকারের অধীন নির্বাচন সুষ্ঠু হবে না

কর্নেল (অব.) অলি

কুমিল্লা প্রতিনিধি

লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, ‘১৯৯৫ সালে আপনারা বলেছিলেন বিএনপির অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। এখন আমরা বলি আপনাদের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। শতকরা ৮০ ভাগ লোক মনে করে আপনাদের অধীনে নির্বাচন হলে সেটা সুষ্ঠু হবে না।’ এ সময় তিনি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন দেওয়ার আহ্বান জানান। গতকাল বিকালে উপজেলার মহিচাইল ইউনিয়নের শহীদ জিয়াউর রহমান কলেজ মাঠে চান্দিনা উপজেলা এলডিপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘রাজনৈতিক নেতা-কর্মীদের গ্রেফতার বন্ধ করুন। রাজনৈতিক কর্মকা- স্বাভাবিক গতিতে চলতে দিন। মিথ্যা মামলা প্রত্যাহার করুন। বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে স্বাভাবিক জীবন ফিরিয়ে দিন।’

বিশেষ অতিথির বক্তৃতায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্দলীয় সরকারের কোনো বিকল্প নেই। সম্মেলনে উপজেলা এলডিপি সভাপতি এ কে এম শামসুল হক মাস্টারের সভাপতিত্বে বক্তৃতা করেন চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজের দাতা সদস্য সুলতান মঈন আহমেদ রবিন। সম্মেলনে উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল সভাপতি মো. সাখাওয়াত হোসেন সাক্কুর সঞ্চালনায় স্বাগত বক্তৃতা করেন উপজেলা এলডিপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আবু তাহের। এতে বিশেষ অতিথি ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামুল বশির ও ড. আওরঙ্গজেব বেলাল প্রমুখ।

এ কে এম শামসুল হক মাস্টারকে সভাপতি, অধ্যক্ষ মো. আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে ১২৬ সদস্যের চান্দিনা উপজেলা এলডিপির নতুন কমিটি ঘোষণা করেন দলটির মহাসচিব। এ ছাড়া মো. মোয়াজ্জেম হোসেন ভূঁইয়াকে সভাপতি ও মাহবুবে এলাহীকে সাধারণ সম্পাদক করে ১১২ সদদ্যের উপজেলা গণতান্ত্রিক কৃষক দল, প্রভাষক সাইফুল ইসলাম বাবরকে সভাপতি, রাজীব আহমেদ ভূঁইয়াকে সাধারণ সম্পাদক করে ১১৯ সদস্যের উপজেলা গণতান্ত্রিক যুবদল, মো. সাখাওয়াত হোসেন সাক্কুকে সভাপতি, শরীফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৯৬ সদস্যের উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল, মো. মোজাম্মেল হক ভূঁইয়াকে সভাপতি সিদরাতুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৮৮ সদস্যের উপজেলা গণতান্ত্রিক ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়।

 

 

সর্বশেষ খবর