সোমবার, ৫ জুন, ২০২৩ ০০:০০ টা

নিউইয়র্কে বাংলাদেশি রেস্টুরেন্টে তান্ডব গুলিবিদ্ধ ১

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্ক সিটির এস্টোরিয়ায় বাংলাদেশি মালিকানাধীন বৈশাখী রেস্টুরেন্টে শনিবার অপরাহ্ণে বন্দুকধারীর হামলায় সাব্বির (৩৫) নামে এক কর্মচারী আহত হয়েছেন।

হাসপাতালের উদ্ধৃতি দিয়ে টহল পুলিশ জানায়, তিন দিনের ব্যবধানে এটি ছিল এই রেস্টুরেন্টে দ্বিতীয় হামলা। এর আগে বুধবার সন্ধ্যায় মুখোশধারী একই দুর্বৃত্ত (বয়স ২৪ বছরের কম) কাস্টমার সেজে ৩৬ এভিনিউ এবং ৩০ স্ট্রিটে অবস্থিত এই রেস্টুরেন্টে আক্রমণ করে একজনকে আহত করে। সেসময় অপর কাস্টমাররা তাকে প্রতিহত করার চেষ্টা করলে হামলাকারী দ্রুত রেস্টুরেন্ট থেকে পালিয়ে যায়। যাওয়ার সময় সে তার হাতে থাকা ব্যসবলের ব্যাট দিয়ে রেস্টুরেন্ট ভাঙচুর করে।

ভিডিও ফুটেজ পরীক্ষার পর পুলিশ আরও জানায়, একই দুর্বৃত্ত শনিবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টার দিকে রেস্টুরেন্টে ঢুকেই ব্যাগ থেকে পিস্তল বের করে ক্যাশিয়ার সাব্বিরের দিকে তাক করে। সাব্বির কাচে ঘেরা ক্যাশবাক্সের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় তাকে হত্যার উদ্দেশে গুলি করে। গুলি তার নিতম্বে বিদ্ধ হয়। ঘটনার আকস্মিকতায় অন্য কাস্টমাররা আর্ত-চিৎকার করে দ্রুত রেস্টুরেন্ট থেকে বেরিয়ে পড়েন। পরে রক্তাক্ত সাব্বিরকে নিকটস্থ এলমহার্স্ট হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

পুলিশের ধারণা, এটি ছিল টার্গেটেড আক্রমণ। বুধবারও একই দুর্বৃত্ত হামলা চালিয়েছিল। হামলাকারীকে পুলিশ গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

চিকিৎসকরা জানিয়েছেন, গুলিবিদ্ধ সাব্বিরের অবস্থা সংকটাপন্ন। রেস্টুরেন্টের মালিক জানান, সাব্বিরের কোমরেও গুলি লেগেছে। হামলার সময় তিনি কিচেনে ছিলেন। নয় বছরের পুরনো এবং কমিউনিটির জনপ্রিয় এই রেস্টুরেন্টের শুরু থেকেই কাজ করছেন সাব্বির। কাস্টমারের সঙ্গে কখনো তার কোনো বাকবিতন্ডা হয়েছে বলে মালিকের জানা নেই। বুধবারের হামলায় আহত ব্যক্তি এখনো হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং তার হাতে আঘাত লেগেছে। নগদ অর্থ লুটের জন্য এমন হামলা হয়েছে বলে মনে করেন না রেস্টুরেন্টের মালিক। টানা তিন দিনে দুবার হামলার ঘটনায় কমিউনিটিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। রেস্টুরেন্টের আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সর্বশেষ খবর