বুধবার, ৭ জুন, ২০২৩ ০০:০০ টা
সিলেট সিটি নির্বাচন

আনোয়ারের পক্ষে স্বাস্থ্যকর্মীরা গণসংযোগে ব্যস্ত বাবুল মাহমুদুল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামানের পক্ষে মাঠে নেমেছেন জেলার স্বাস্থ্যকর্মীরা। চিকিৎসক ও নার্স ছাড়াও স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দফতরের কর্মী এবং মেডিকেল শিক্ষার্থীরা মিলে নৌকার পক্ষে বিশাল সমাবেশ করেছেন। এ ছাড়া গতকাল প্রচ  গরম উপেক্ষা করে দিনভর প্রচারণা চালিয়েছেন জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান।

‘সিলেটের সর্বস্তরের স্বাস্থ্যকর্মী ও ছাত্রছাত্রীবৃন্দ’-এর ব্যানারে গতকাল সকালে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ অডিটরিয়ামে আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের আরেক প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক। বিএমএর মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলালের সভাপতিত্বে ও ডা. রকিবুল হাসান জুয়েলের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমুখ। এ ছাড়া সিলেটের বিভিন্ন হাসপাতাল ও মেডিকেল কলেজের কয়েক শ চিকিৎসক, শিক্ষক, নার্স, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীও সমাবেশে বক্তব্য রাখেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, ‘সিলেটে নেমেই আমি কয়েকজনের সঙ্গে কথা বলেছি। বুঝেছি ২১ জুন জনগণ আনোয়ারুজ্জামান চৌধুরীকেই বেছে নেবে। আর যদি তা হয় তাহলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, তিনি আমাদের স্মার্ট সিলেট উপহার দেবেন। দেশে-বিদেশে রাজনীতির ক্ষেত্রে তিনি যে অভিজ্ঞতা অর্জন করেছেন, শেখ হাসিনার নির্দেশে কাজ করলে তিনি অবশ্যই স্মার্ট সিলেট উপহার দিতে সক্ষম হবেন। সিলেটে অন্য যারা মেয়র পদে প্রার্থী হয়েছেন তাদের চেয়ে আনোয়ারুজ্জামান চৌধুরী অনেক ভালো প্রার্থী।’ তিনি বলেন, ‘বিএনপি নির্বাচনে এলে এখানে হয়তো একটা ভালো ফাইট হতো। কিন্তু তারা আসেনি। তাই বলে আমাদের বসে থাকার সুযোগ নেই। কাজ করতে হবে। সম্প্রতি অনুষ্ঠিত এক নির্বাচনে আমি দেখেছি, জামায়াত-বিএনপির প্রার্থী না থাকলেও আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করতে তারা ঐক্যবদ্ধভাবে কাজ করেছে। অল্প ভোটের ব্যবধানে তারা তা করতে সক্ষম হয়েছে। এখানেও এমনটি হতে পারে। তাই ডাক্তার-নার্স-ব্রাদারদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাহলেই আনোয়ারের পক্ষে জয় আসবে।’

এদিকে, গতকাল নগরীর জিন্দাবাজার এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে গণসংযোগ করেছে জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রতিনিধিদল। এ সময় দলের চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন বলেন, ‘নজরুল ইসলাম বাবুল মেয়র নির্বাচিত হলে এ নগরীর মানুষের দুর্ভোগ লাঘবে কাজ করবেন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে লাঙ্গলের প্রতি মানুষের আকর্ষণ বৃদ্ধি পাচ্ছে। এ নগরবাসী পরিবর্তন চায়। এর প্রতিফলন ঘটছে ২১ জানুয়ারি ভোটের মাধ্যমে।’ প্রচারণায় মিলন ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন খালেদ ও জাতীয় যুবসংহতি সিলেট জেলা শাখার আহ্বায়ক মরতুজা আহমদ চৌধুরী প্রমুখ। এ ছাড়া নগরীর ৮ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে প্রচারণা চালিয়েছেন নজরুল ইসলাম বাবুল। তার সঙ্গে প্রচারণায় ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ আতিকুর রহমান আতিক।

গতকাল নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। গণসংযোগকালে তিনি বলেন, ‘সিলেটে হাতপাখার জোয়ার উঠেছে। এবার হাতপাখা ইতিহাস সৃষ্টি করবে। যেখানেই যাচ্ছি ব্যাপক সাড়া পাচ্ছি। সবাই হাতাপাখাকে বেছে নিচ্ছেন সিলেট শহরের উন্নয়নের স্বার্থে। প্রকৃত উন্নয়ন ও আধ্যাত্মিক রাজধানী খ্যাত সিলেটের পবিত্রতা রক্ষায় হজরত শাহজালাল ও শাহপরান (রহ.)-এর শহরের জনগণ আমাকেই বেছে নেবে।’

এ সময় তার সঙ্গে ছিলেন সংগঠনের জেলা শাখার সহসভাপতি ফজলুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি মুহাম্মদ আবু তাহের মিসবাহ, ইসহাক আহমদ, আবদুর রহমান, আবদুল ওয়াহিদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর