Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ১০:০৭

ভিয়েনার ইউনিভার্সিটিতে বাংলাদেশীর সাফল্য

অস্ট্রিয়া প্রতিনিধি:

ভিয়েনার ইউনিভার্সিটিতে বাংলাদেশীর সাফল্য

টেকনিক্যাল ইউনিভার্সিটি অব ভিয়েনার ম্যানেজম্যান্ট ইঞ্জিনিয়ারিং থেকে সাফল্যের সাথে এমএসসি সম্পন্ন করেছে বাংলাদেশী অস্ট্রিয়ান এলিন কালাম। গতকাল টেকনিক্যাল ইউনিভার্সিটি ভিয়েনার এক সমাবর্তন অনুষ্ঠানে কর্তৃপক্ষ এলিন কালামের হাতে সার্টিফিকেট প্রদান করেন। 

এলিনের এই সাফল্যে ভিয়েনাস্থ বাংলা কমিউনিটির মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। বিশেষ করে প্রবাসী বাংলাদেশীরা এলিনের সাফল্যে গর্বিত। 

এই বিষয়ে এলিন কালাম বলেন, আমার বাবা মা এবং আমার পরিবারের সাহায্য ছাড়া আমি এই সাফল্য পেতাম না। বিশেষ করে আমার পরিবার আমাকে মানসিকভাবে যেভাবে উৎসাহ দিয়েছে সেই জন্য আমার পরিবারের প্রতি আমি কৃতজ্ঞ। 

উল্লেখ্য, এলিন কালাম ২০০২ সালে বাবা মার সাথে অস্ট্রিয়ায় আসেন। স্থানীয় স্কুলে সাফল্যের সাথে উত্তীর্ণ হওয়ার পর ভিয়েনা ইউনিভার্সিটির এনথ্রোফিজিক্স থেকে স্মাতক সম্পন্ন করেন। তিনি অস্ট্রিয়ার বেশ কয়েকটি নামকরা প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি জার্মানির লুফথানসা এয়ারলাইন্সে কর্মরত আছেন। 

ক্রিকেটপ্রেমী এলিন কালাম বাংলাদেশ ক্রিকেট ক্লাবের অস্ট্রিয়ার একজন সক্রিয় সদস্য। এলিন কালামের এই সাফল্যে বাংলাদেশ  ক্রিকেট অস্ট্রিয়ার প্রেসিডেন্ট জাফর ইকবাল বাবলু বলেন, বাংলাদেশ ক্রিকেট ক্লাবের প্রতিষ্ঠালগ্ন থেকে এলিন আমাদের সাথে ছিলেন এবং তিনি আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এলিন কালামের এই সাফল্যে আমরা বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার পক্ষ থেকে অভিনন্দন জানাই। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য