Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ১৩:০৯

আহমেদ উস সামাদ চৌধুরী জেপির চিঠির উত্তরে মেয়র বিগস

শাহাবউদ্দিন বেলালের নামে সড়ক বা স্থাপনার নামকরণ হবে

নিজস্ব প্রতিবেদক

শাহাবউদ্দিন বেলালের নামে সড়ক বা স্থাপনার নামকরণ হবে

বিশিষ্ট সাংবাদিক ও সাবেক কাউন্সিলর মরহুম শাহাবউদ্দিন বেলালের নামে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কোন একটি সড়ক বা স্থাপনা নামকরণে উদ্যোগ নেয়ার ব্যাপারে সাড়া দিয়েছেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস। 
২৯ মে ২০১৯ তারিখে চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি কমিউনিটির পক্ষ থেকে জন বিগস বরাবর এক চিঠিতে উল্লেখ করেন, ব্রিটেনে বাংলাদেশি কমিউনিটি বিশেষ করে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে মরহুম শাহাবউদ্দিন বেলালের অবদান অনুকরণীয়।
তিনি একজন সমাজ সংস্কারক, সংগঠক, রাজনীতিবিদ এবং সাংবাদিক। প্রতিটি ক্ষেত্রেই তিনি সফল ও যুগান্তকারী ভূমিকা রেখেছেন। তার এই অবদান পরবর্তী প্রজন্মের জন্য অনুকরণীয়। এটিকে স্বীকৃতি দিতে কমিউনিটির কোন একটি সড়ক বা স্থাপনার নাম তার নামে করার জন্য প্রস্তাব রইলো।
আহমেদ উস সামাদ চৌধুরী জেপি’র এই চিঠির উত্তরে ৯ জুলাই ২০১৯ তারিখে মেয়র জন বিগস বলেন, মরহুম শাহাবউদ্দিন বেলাল রাজনীতিবিদ এবং সমাজ সংস্কারক হিসাবে যে অবদান রেখেছেন তা অনস্বীকার্য। এমনকি মেয়র উল্লেখ করেন, তিনি যখন প্রথম কাউন্সিলার হয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে প্রতিনিধিত্ব করতে যান তখন তিনি দেখেছেন শাহাবউদ্দিন বেলাল কিভাবে এই কমিউনিটির জন্য কাজ করেছেন। তিনি সব সময় ন্যায়ের পক্ষে কমিউনিটির উন্নয়নে কাজ করে গেছেন।
মেয়র বিগস আরও বলেন, কাউন্সিলের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের কাছে তিনিও অনুরোধ কবেন যেনো শাহাবউদ্দিন বেলাল যে ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন সেই সেন্ট ডানস্টান্ট ওয়ার্ডের আশে পাশের কোন সড়ক বা স্থাপনার নাম যেনো শাহাবউদ্দিন বেলালের নামে নামকরণ করা হয়।
এই চিঠির উত্তর পাওয়ার পর আহমেদ উস সামাদ চৌধুরী জেপি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এটি কমিউনিটির দাবি। মরহুম শাহাবউদ্দিন বেলালের নাম চিরস্মরণীয় করে রাখার জন্য মেয়র যেভাবে আশ্বাস দিয়েছেন আশা করছি সেটি অচিরেই বাস্তবায়ন হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 


আপনার মন্তব্য