Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৪১

ইতালির ফিরেন্সে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ইতালি প্রতিনিধি

ইতালির ফিরেন্সে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)ফিরেন্স শাখার উদ্যোগে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তারা বলেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেন। সেই দলকে শাসকদল বিভিন্নভাবে হয়রানি করে চলেছে। তারেক রহমানকে দেশের বাইরে রেখে ও বেগম খালেদা জিয়াকে জেলে আটক রেখে যে নীল নকশার নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে তা দেশবাসী কখনও মেনে নেয়নি আর নেবেও না। তাই দেশ-বিদেশে আন্দোলন গড়ে তুলে অনির্বাচিত সরকারের পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা।

ফিরেন্সের একটি রেস্টুরেন্টে আয়োজিত সভায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

খালেদা জিয়ার রোগমুক্তি ও জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

সভায় সভাপতিত্ব করেন ফিরেন্স বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম ভূঁইয়া সাগর। পরিচালনা করেন  যুগ্মসাধারণ সম্পাদক গাজী মনির হোসেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি বিএনপির সহ-সাধারণ সম্পাদক ও প্রধান উপদেষ্টা ওমর শিকদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শরিফ চৌধুরী, সদস্য ইতালি বিএনপি। মনির হোসেন বিডিআর, হাফেজ হান্নান খন্দকার, আবুল হোসেন উপদেষ্টা ও সাইফুল করিম বাবর, মনির খান, সহ-সভাপতি ফিরেনস বিএনপি।

প্রধান বক্তা হাবীবুর রহমান জিয়া সিনিয়র সহ-সভাপতি বিশেষ বক্তা রাসেল সহ-সভাপতি ফিরেনস বিএনপি।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান।

দেশ বিদেশে আন্দোলন গড়ে তুলে অনির্বাচিত সরকারের পতন ঘটিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানান বক্তারা।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর