৯ এপ্রিল, ২০২০ ১৭:৪৭

মালয়েশিয়ায় শ্রমিক লীগের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় শ্রমিক লীগের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

প্রাণঘাতি করোনার বিস্তার ঠেকাতে চলমান মুভমেন্ট কন্ট্রোলে গোটা মালয়েশিয়া অচল। বন্ধ হয়ে গেছে ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট, অফিস-আদালত, কল-কারখানা। প্রয়োজন ছাড়া বের হলেই করা হচ্ছে জেল-জরিমানা। দেয়া হচ্ছে তাৎক্ষনিক শারিরিক শাস্তিও। এমন অবস্থায় দেশটিতে কর্মরত লাখ লাখ প্রবাসী বাংলাদেশি কর্মহীন হয়ে পড়েছেন। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন দৈনিক বা সাপ্তাহিক চুক্তির ভিত্তিতে কর্মরত শ্রমিক এবং অবৈধভাবে অবস্থান করা প্রবাসীরা।

বর্তমান পরিস্থিতিতে দেশে টাকা পাঠানো দূরের কথা, তাদের থাকা-খাওয়াই কঠিন হয়ে পড়েছে। জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি নাজমুল ইসলাম বাবুলের উদ্যোগে মালয়েশিয়ার বিভিন্ন এলাকায় খাদ্য সংকটে থাকা এসব প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এরই মধ্যে দুইশ'র ও অধিক প্রবাসীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

নাজমুল ইসলাম বাবুল বলেন, ইতিমধ্যে আমরা জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখা গত কয়েকদিনে কুয়ালালামপুর ও সেলঙ্গর প্রদেশ এ অবস্থানরত প্রায় দুই শতাধিক প্রবাসীর মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। করোনা পরিস্থিতি যতদিন থাকবে ততদিন এ খাদ্য সহায়তা অব্যাহত থাকবে আশা রাখি। এসময় জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়ার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. সেলিম, সহ- সভাপতি মো. আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক গোলাম মোরশেদ সার্বিক সহযোগিতা করেন।

করোনা প্রাদুর্ভাবের মধ্যে কর্মহীন ও অসহায় প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নেন জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখা। পাশাপাশি করোনা ভাইরাস বিষয়ে জনসচেতনতা তৈরি করতে প্রবাসীদের মাঝে লিফেলেটও বিতরণ করা হচ্ছে। বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, তেলসহ নানা পণ্য।

এ ছাড়া ব্যক্তি উদ্যোগে মালয়েশিয়ার বিভিন্ন স্থানে প্রবাসী বাংলাদেশিদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করছেন অনেকে।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর