১০ এপ্রিল, ২০২০ ১১:২১

করোনায় যুক্তরাজ্যে বাঙালি ডাক্তারের মৃত্যু

আ স ম মাসুম, যুক্তরাজ্য :

করোনায় যুক্তরাজ্যে বাঙালি ডাক্তারের মৃত্যু

ডাক্তার মাবুদ চৌধুরী

এনএইচএস এবং কেয়ার ওয়ার্কার স্টাফদের জন্য পিপিই অর্থাৎ পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট সরবরাহ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে গত ১৮ মার্চ টুইট করেছিলেন ডাক্তার আব্দুল মাবুদ চৌধুরী। এর প্রায় তিন সপ্তাহ পর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার রমফোর্ডের কুইন্স হাসপাতালের মৃত্যুবরণ করেন ইস্ট লন্ডনের হমার্টন হাসপাতালের ইউরোলজিস্ট ডাক্তার মাবুদ চৌধুরী।

করোনা ভাইসারের ব্যাপারে বাঙালী কমিউনিটিকে সচেতন করতে সম্প্রতি চ্যানেল এসের রিয়েলিটি উইথ মাহি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ডাক্তার মাবুদ চৌধুরী

মৃত্যুর আগে প্রায় ১৫ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৫৫ বছর বয়সী ডাক্তার চৌধুরী। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

মৃত্যুর আগে গত ১৮ মার্চ এক টুইট বার্তায় ডাক্তার আব্দুল মাবুদ চৌধুরী প্রধানমন্ত্রী বরিস জনসনের উদ্দেশ্যে বলেছিলেন, এনএইচএস এবং কেয়ার ওয়ার্কাররা সরাসরি করোনা ভাইরাস রোগিদের কাছে গিয়ে তাদেরকে চিকিৎসা সেবা করবে। এ জন্যে পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) পাওয়া তাদের মানবাধিকারের অংশ। তাই যতো দ্রুত সম্ভব এনএইচএস এবং কেয়ার ওয়ার্কারদের জন্যে পিপিই’র ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীকে তাগিদ দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, করোনা ভাইরাসে ইউকেতে এ পর্যন্ত ৭ হাজার ৯শ ৭৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ডাক্তার এবং নার্সও রয়েছেন। অন্য দিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তাকে ইন্টেনসিভ কেয়ার থেকে বৃহস্পতিবার বের করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর