শিরোনাম
প্রকাশ : ৯ আগস্ট, ২০২০ ১৭:৪৬

প্যারিসে শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী পালিত

ফ্রান্স প্রতিনিধি:

প্যারিসে শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী পালিত

ফ্রান্সের প্যারিসে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং তার জ্যেষ্ঠপুত্র শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শনিবার (৮ আগস্ট) দূতাবাসের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন ও অন্যান্য ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়।

মহান মুক্তিযুদ্ধের শহীদ ও ১৫ আগষ্টের ভয়াল কাল রাতে শহীদ জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ শহীদ সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।  

দূতাবাসে আয়োজিত এ অনুষ্ঠানে কোভিড-১৯ এর প্রেক্ষিতে সামাজিক দূরত্ব বজায় রেখে দূতাবাসের সকল সদস্য এ আয়োজনে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি একসঙ্গে ব্যক্তি উপস্থিতি ও ভার্চ্যুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হওয়ায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ প্রবাসের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গুণীজন অনলাইনে অংশগ্রহণ করেন।       

অনুষ্ঠানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল এর ওপর নির্মিত দুইটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর