শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০২০ ১১:৪৭
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২০ ১১:৫১

মেজর জলিল ও আবু ওসমান চৌধুরীকে ‘মরণোত্তর বীর উত্তম’ খেতাব প্রদানের দাবি

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

মেজর জলিল ও আবু ওসমান চৌধুরীকে 
‘মরণোত্তর বীর উত্তম’ খেতাব প্রদানের দাবি

যুক্তরাষ্ট্রে বসবাসরত মুক্তিযোদ্ধাদের কল্যাণের ব্রত নিয়ে প্রতিষ্ঠিত ‘বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারন্স ১৯৭১’র উদ্যোগে সদ্য প্রয়াত দুই সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব:) সি আর দত্ত বীরউত্তম এবং কর্নেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মরণে গত ১৯ সেপ্টেম্বর নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে সভা অনুষ্ঠিত হয়েছে।

‘আসুন মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধির বাংলাদেশ গড়ি’ স্লোগানে অনুষ্ঠিত এ সভায় মুক্তিযোদ্ধা ছাড়াও ছিলেন সমমনা বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। তারা সকলেই সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী এবং মেজর জলিলকে মরণোত্তর ‘বীর উত্তম’ খেতাবে ভূষিত করার জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন। 

সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন যৌথভাবে সংগঠনের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা খোরশেদ আনোয়ার বাবলু এবং সেক্রেটারি ফারুক হোসাইন।

একাত্তরের রণাঙ্গনে দুই সেক্টর কমান্ডারের আসাধারণ বীরত্ব এবং পরবর্তীকালে জাতীয় স্বার্থে তাদের অবদান নিয়ে কথা বলেন বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা মেজর (অব:) মঞ্জুর আহমেদ, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, মুক্তিযোদ্ধা এম এ বাতিন, শহীদ পরিবারের সন্তান ফাহিম রেজা নূর ও ডা. মাসুদুল হাসান, নিউ আমেরিকান ডেমোক্রেটিক ক্লাবের প্রেসিডেন্ট আহনাফ আলম, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নিউইয়র্ক চ্যাপ্টারের সেক্রেটারি স্বীকৃতি বড়ুয়া, গোপালগঞ্জ ফাউন্ডেশনের সভাপতি খসরুল আলম, গোপালগঞ্জ জেলা সমিতির সভাপতি মাসুদ মোল্লাহ এবং সেক্রেটারি ইলিয়ার রহমান প্রমুখ। অনুষ্ঠানে আরও ছিলেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সেক্রেটারি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মজিবর রহমান এবং সহ-সভাপতি আবুল কাশেম,  জ্যামাইকা বাংলাদেশ সোসাইটির সভাপতি মুক্তিযোদ্ধা মনির হোসেন, কমিউনিটি লিডার হেলাল মাহমুদ প্রমুখ।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর