২৫ সেপ্টেম্বর, ২০২০ ১৫:০৯

কানাডায় ক্যালগেরি ইউনিভার্সিটিতে ‘বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটির’ নির্বাচন সম্পন্ন

অনলাইন ডেস্ক

কানাডায় ক্যালগেরি ইউনিভার্সিটিতে ‘বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটির’ নির্বাচন সম্পন্ন

সাফওয়ান জামাল ( রাফিদ) এবং রাইদ মোর্শেদ

বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী বাঙালিরা অত্যন্ত সুনামের সঙ্গে তাদের মেধা ও দক্ষতা দিয়ে বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরছেন। এ পর্যায়ে তাদের সন্তানরাও পিছিয়ে নেই। প্রবাসী বাঙালি সন্তানদের উদ্যোগে কানাডায় সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল ইউনিভার্সিটি অব ক্যালগেরির বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটির নির্বাচন।

নির্বাচনে সাফওয়ান জামাল ( রাফিদ) এবং রাইদ মোর্শেদ ২০২০-২০২১ সালের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় কো- প্রেসিডন্ট হিসেবে নির্বাচিত হয়।নির্বাচনের পর নবনির্বাচিত প্রেসিডন্টদ্বয় এবং পূর্ববর্তী কমিটির সদস্যারা মিলে ১৮ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন রাফিয়া বাবর, লাবীবা নাওয়ার, দীনা মইনুল, তাহসিন ইসলাম, শায়রা দিয়া, সিগমা আজাদ, সাবাবা জামাল, আরাফাতুল মামুর, নুসরাত সানজানা ফারাহ, ফারানা আনাম, পৃথু মহুরী, আদৃতা আন্জিষু, আফসারা হোসেন, তাকওয়া হোসেন, নাহিয়ান ওয়াজিদা এবং হাসান মাহতাব। 

উল্লেখ্য, বাঙালি স্টুডেন্টরা তাদের নিজেদের মধ্য স্বার্থসংশ্লিষ্ট বিষয় ও পড়ালেখার উন্নয়নের ধারা কে অব্যাহত রাখার পাশাপাশি বাংলাদেশ থেকে আসা স্টুডেন্টদের ও সহযোগিতা করে থাকে।

নব-নির্বাচিত সভাপতি সাফওয়ান ইলেকট্রিক্যাল ইন্জিনিয়ারিংয়ে তৃতীয় বর্ষ সমাপ্তির পর বর্তমানে পেসন কোম্পানিতে ইন্টার্ন হিসেবে কর্মরত আছেন। তিনি পড়াশোনার পাশাপাশি হাইকিং ও বাস্কেট বল খেলতে পছন্দ করেন। তিনি বাংলাদেশের কালচার ও হেরিটেজের জন্য নিজেকে গর্বিত মনে করেন। সাফওয়ান বাংলাদেশের এই ঐতিহ্যকে ইউনিভার্সিটির সবার মাঝে তুলে ধরা এবং বাংলাদেশি স্টুডেন্ট সোসাইটির সদস্যদের সার্বিক উন্নয়নে কাজ করে যেতে চায়। সাফওয়ান সবার দোয়া ও সহযোগিতা কামনা করছেন। নব-নির্বাচিত প্রেসিডেন্ট সাফওয়ান বলেন, বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে আমি নিজেকে ধন্য মনে করছি। বাঙালি স্টুডেন্টদের পড়ালেখা এবং তাদের মেধার উন্নয়ন ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করে যেতে চাই এবং সেইসঙ্গে আমাদের কর্মের মাধ্যমে বিশ্বের দরবারে বাংলাদেশকে তুলে ধরতে চাই।

অন্যদিকে নবনির্বাচিত সভাপতি রাঈদ মোরশেদ রাষ্ট্রবিজ্ঞানে দ্বিতীয় বর্ষের ছাত্র এবং ভবিষ্যতে আইন বিষয়ে পড়ালেখা করতে আগ্রহী। পড়ালেখার পাশাপাশি রাঈদ একজন বাস্কেটবল খেলোয়াড় এবং র‌্যাপার। রাঈদ বাংলাদেশ স্টুডেন্ট সোসাইটির সদস্যদের সার্বিক উন্নয়নের পাশাপাশি বাংলাদেশি সংস্কৃতিকে ইউনিভার্সিটির সকল ছাত্রছাত্রীর মাঝে তুলে ধরতে চান। 

নবনির্বাচিত সভাপতি রাঈদ বলেন, বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটির সভাপতি নির্বাচিত হয়ে আমি গর্বিত। এই সংঘঠনের মাধ‍্যমে প্রবাসী বাংলাদেশি ছাত্রছাত্রীদের মেধা এবং ভবিষ্যত কর্মজীবন উন্নয়নের জন্য কাজ করে যেতে চাই। সেইসঙ্গে আমাদের কর্মের মাধ‍্যমে বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে চাই।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর