শিরোনাম
প্রকাশ : ৭ মার্চ, ২০২১ ১৬:৩০
প্রিন্ট করুন printer

রিয়াদ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ পালন

সৌদি প্রতিনিধি

রিয়াদ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ পালন

বাংলাদেশ দূতাবাস রিয়াদে ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে বঙ্গবন্ধু প্রদত্ত ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটি। দিনটির শুরুতে রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী দূতাবাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে দূতাবাসের সেমিনার কক্ষে রাষ্ট্রদূতের সভাপতিত্বে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ওপর এক উন্মুক্ত ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় কাজে সৌদি আরবে সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

আলোচনায় অংশগ্রহণ করেন সৌদি প্রবাসী বাংলাদেশি শিক্ষক, পেশাজীবী ও সাহিত্য-সাংস্কৃতির সাথে জড়িত ব্যক্তিরাসহ আওয়ামী ঘরণার নেতৃবৃন্দ।

বক্তরা ৭ মার্চের নানামুখী দিক বিশদ তুলে ধরেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার বক্তৃতায় সাতই মার্চের ভাষণের নির্যাসসহ রাষ্ট্রীয় উন্নয়নের হালচিত্র তুলে ধরেন।

রাষ্ট্রদূত তার সমাপণী বক্তৃতায় আলোচনাকে দান করেন পরিপূর্ণতা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দূতাবাসের মন্ত্রী ও কার্যালয় প্রধান ড. ফরিদ উদ্দিন আহমদ। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণটি বাজিয়ে শোনানো হয় এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর