শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০২১ ০৫:২০
প্রিন্ট করুন printer

বাহরাইনে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

বাহরাইন প্রতিনিধি

বাহরাইনে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

করোনা বিধি মেনে বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে নানা আয়োজনে পালিত হয়েছে স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি নেয়ার আহবান করা সেই ঐতিহাসিক দিবস ৭ মার্চ।

রবিবার দেশটির মানামায় দূতাবাস প্রাঙ্গণে স্থানীয় সময় সকাল ৯টায় জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম।

দিবসের নানা কর্মসূচির মধ্যে দূতাবাস সম্মেলন কক্ষে প্রথমে পবিত্র কোরআন তিলাওয়াতের পর কৃতজ্ঞ চিত্তে ও বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী সমূহ পড়ে শুনান দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মো. রবিউল ইসলাম ও লেবার কাউন্সিলর (শ্রম সচিব) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম। দিবসের গুরুত্ব ও স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্য এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন দূতাবাসের অনুবাদক মো. আশরাফুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাহরাইন সরকারের নিবন্ধনকৃত সংগঠন, বাংলাদেশ সোসাইটি, বাংলাদেশ সমাজ, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন সমূহ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বঙ্গবন্ধু পরিষদ, ব্যাবসায়ী সংগঠনসহ কমিউনিটির বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ ও দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর অগ্নিঝরা বক্তব্যের প্রামাণ্যচিত্র প্রদর্শনের মধ্য দিয়ে সম্পন্ন করা হয় দিবসের সকল আনুষ্ঠানিকতা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর