১৯ অক্টোবর, ২০২১ ১৫:৫৩

ইথিওপিয়ায় শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক

ইথিওপিয়ায় শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন

ইথিওপিয়ায় শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দূতাবাস, আদ্দিস আবাবায় বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। এই আয়োজনে স্থানীয় ইথিওপিয়রা, প্রবাসী বাংলাদেশ কমিউনিটির অতিথিরা এবং দূতাবাসের সকল কর্মকর্তারা অংশগ্রহণ করেন। 

‘শেখ রাসেল দিবস‘ উপলক্ষে সকালে দূতাবাসের পক্ষ থেকে আদ্দিস আবাবায় একটি ইসলামি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে কোরআন, রেহেল এবং হোয়াইট বোর্ড ও লেখনী সামগ্রী বিতরণ করা হয়। পরে স্থানীয় শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

পরবর্তীতে স্থানীয় সময় দুপুর ১২:০০টায় দূতাবাসে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়। পরে দর্শকদের উদ্দেশ্যে ‘শেখ রাসেল দিবস‘র উপরে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। 

আলোচনা অনুষ্ঠানে দূতাবাসের রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের মাধ্যমেই বঙ্গবন্ধু ও শেখ রাসেলের স্মৃতির প্রতি সর্বোচ্চ সম্মান প্রদশর্ন করা হবে। তিনি প্রধানমন্ত্রীর সূচিত উন্নয়নের ধারায় সকলকে সম্পৃক্ত হতে আহ্বান জানান।

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর