২৮ আগস্ট, ২০২২ ১১:০২

লস অ্যাঞ্জেলেসে ‘কবিতার আড্ডা ও সঙ্গীত সন্ধ্যা’

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

লস অ্যাঞ্জেলেসে ‘কবিতার আড্ডা ও সঙ্গীত সন্ধ্যা’

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের সায়েন্টোলজি অডিটোরিয়ামে এক ‘কবিতার আড্ডা ও সঙ্গীত সন্ধ্যা’র আয়োজন করে ক্যালিফোর্নিয়ার ‘রাইটার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’। ২৫ আগস্ট আয়োজিত অনুষ্ঠানটি উৎসর্গ করা হয়েছিল প্রয়াত শিল্পী নাট্যকার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিজানুর রহমান শাহীন স্মরণে। তার মৃত্যুর দু’বছর পর রাইটার্স এ্যাসোসিয়েশন এমন ব্যতিক্রম অনুষ্ঠানের আয়োজন করে। মিজানুর রহমান সম্পর্কে আলোচনা করেন মিজান শাহীন-এর স্ত্রী শিউলী, কবি শহিদুল ইসলাম রনী, মিসেস খুশবু, সুলেমান খান তুহীন, নাজমুল চৌধুরী, ডাঃ রবিউল আলম, সেনটু, মমিনুল হক বাচ্চু, ফিরোজ আলম এবং কবি মুকতাদীর চৌধুরী তরুণ।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কবি শহিদুল ইসলাম রনী, এটর্নি এ্যামী ঘোষ, সিমী, ছড়াকার আহমেদ বশীর, নজমুল চৌধুরী, জামাল, ফিরোজ আলম, মাটিন রহমান, কবি মশহুরুল হুদা, কবি মুকতাদীর চৌধুরী তরুণ। এরপর একক সঙ্গীত সন্ধ্যা ছিল প্রখ্যাত সঙ্গীতশিল্পী, স্বাধীন বাংলা বেতারের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত কাদেরী কিবরিয়া’র।

শিল্পী কাদেরী কিবরিয়া মিজান শাহীন সম্পর্কে অনেক স্মৃতি বিজড়িত মুহূর্ত’র কথা উল্লেখ করলেন এবং ‘তুমি কি কেবলি ছবি’ গানটি গেয়ে উৎসর্গ করলেন মিজান শাহীন স্মরণে। এক ঘণ্টার বেশি সময় শিল্পী সঙ্গীত পরিবেশন করলেন। তার পরিবেশনায় ছিল রবীন্দ্র সঙ্গীত, হারানো দিনের গান এবং লালন গীতি। শিল্পীর  পরিবেশনা দর্শক-শ্রোতা মন্ত্রমুগ্ধ হয়ে উপভোগ করেন।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন রাইটার্স এ্যাসোসিয়েশনের সভাপতি মাইম শিল্পী ও কবি মশহুরুল হুদা। অনুষ্ঠান শেষে সবাইকে আপ্যায়িত করা হয়। আপ্যায়নে ছিল দেশী রেস্তোরাঁ ।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর