শনিবার, ৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

মিলান সিটির কাউন্সিলর বাংলাদেশি বিভাস

শনিবারের সকাল ডেস্ক

মিলান সিটির কাউন্সিলর বাংলাদেশি বিভাস

ইতালির বাণিজ্যিক নগরী মিলান সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত বিভাস চন্দ্র কর কাউন্সিলর পদে জয়লাভ করেছেন। তিনি ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক দল (পিডি) থেকে ৫ নম্বর মুনিচিপিওর কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন। বিভাসের বাড়ি চাঁদপুর জেলায়। তাঁর এই বিজয়ে ইতালি প্রবাসী বাংলাদেশিদের মাঝে উৎসবের আমেজ বইছে। এদিকে ইতালিতে এবারের স্থানীয় সরকার নির্বাচনে প্রথমবারের মতো রাজধানী রোমে সাতজন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী নির্বাচন করেছেন। এ ছাড়া রোমের বাইরেও বাংলাদেশি বংশোদ্ভূত  প্রার্থীদের অংশ গ্রহণ ছিল। ফ্রাসকাটি শহরে পাপিয়া আক্তার নামে আরও একজন নারী অংশ গ্রহণ করেন। সব মিলিয়ে ১০ জনের মতো বাংলাদেশি বংশোদ্ভূত এবারের স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেন। চলতি মাসের ৩ ও ৪ অক্টোবর ইতালির বিভিন্ন প্রদেশে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মিলানের ৫ নম্বর মুনিচিপিওর পিডি প্যানেলের ৩০ জন প্রার্থীর মধ্যে অষ্টম হয়েছেন বিভাস চন্দ্র কর। তার প্রাপ্ত ভোট ১৭৭

জানা গেছে, মিলানের ৫ নম্বর মুনিচিপিওর পিডি প্যানেলের ৩০ জন প্রার্থীর মধ্যে অষ্টম হয়েছেন বিভাস চন্দ্র কর। তার প্রাপ্ত ভোট ১৭৭।

চলতি মাসের ৩ ও ৪ অক্টোবর রবিবার ও সোমবার ইতালির বিভিন্ন প্রদেশে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, দেশটির বিভিন্ন শহর ও কাউন্সিলে প্রায় ১২ মিলিয়ন মানুষ ভোট প্রদান করেন এই নির্বাচনে। আগামী ২০২৩ সালে ইতালির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে সদ্য সমাপ্ত স্থানীয় সরকার নির্বাচন রাজনৈতিক দলগুলোর জনপ্রিয়তা যাচাই এবং নিজেদের দলের কর্মসূচি বিশ্লেষণ করার সুযোগ বলে ধারণা করা হয়। প্রসঙ্গত, রোমের সিটি নির্বাচনে কোনো দলের এককভাবে কেউ জয়লাভ করতে না পারায় মেয়র ঘোষণা স্থগিত রয়েছে। তবে মধ্য ডানপন্থি প্রার্থী এনরিকো মিকেত্তি মধ্য বামপন্থি রোবেরতো গুয়ালতিয়েরি থেকে ভোটে অনেকাংশে এগিয়ে আছেন। 

 

 

সর্বশেষ খবর