শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:১৬

জিয়ার ব্যাটে জামালের জয়

ক্রীড়া প্রতিবেদক

জিয়ার ব্যাটে জামালের জয়
প্রিমিয়ার ক্রিকেটে প্রাইম ব্যাংককে হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। লিগে তাদের তৃতীয় জয় —বাংলাদেশ প্রতিদিন

প্রাইম ব্যাংককে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্থানে উঠে গেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রাইম ব্যাংককে ৫ উইকেটে হারিয়েছে দলটি। দিনের অন্য দুই ম্যাচে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

গতকাল প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে সব কটি উইকেট হারিয়ে ২২৭ রান করে প্রাইম ব্যাংক। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেছেন মেহেদী মারুফ। এ ছাড়া সাজ্জাদুল ৩৫ ও ২৭ রান করেছেন জাকির হোসেন। দুর্দান্ত বোলিং করেছেন শেখ জামালের রবিউল ইসলাম। মাত্র ৩৪ রান দিয়ে তিনি নিয়েছেন ৩ উইকেট। বোলিংয়ে দাপট দেখিয়েছেন ইলিয়াস সানীও। তিনিও ৩৪ রানে নিয়েছেন ২ উইকেট। ২ উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহীও।

মোহামেডান বিশাল জয় পেয়েছে গতকাল। ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি অগ্রণী ব্যাংককে হারিয়েছে ১৫৯ রানের ব্যবধানে। প্রথমে ব্যাট করে মোহামেডান ৭ উইকেটে করে ৩৩৫ রান। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৭৬ রানেই গুটিয়ে যায় অগ্রণী ব্যাংকের ইনিংস। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৯২ রান করেন ইরফান শুকুর। ৭৭ রান করেছেন রকিবুল ইসলাম, এ ছাড়া জনি তালুকদার করেছেন ৪৩ রান। অগ্রণী ব্যাংকের হয়ে ৩২ রানে ২ উইকেট নিয়েছেন সৌম্য সরকার। ২টি করে উইকেট নিয়েছেন রাজ্জাক ও আল আমিন। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৭৬ রানেই গুটিয়ে যায় অগ্রণী ব্যাংকের ইনিংস।

দিনের আরেক ম্যাচে খেলাঘর সমাজকল্যাণ সমিতিকে ৮৮ রানে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। গতকাল প্রথমে ব্যাট করে ভারতীয় ব্যাটসম্যান উদয় কাউলের সেঞ্চুরিতে ২৯৪ রান করে শাইনপুকুর। উদয় একাই খেলেছেন ১৩৭ রানের অনবদ্য এক ইনিংস। তার ১৩৬ বলের ইনিংসে ছিল ৩টি বিশাল ছক্কা ও ১২টি দৃষ্টিনন্দন চারের মার। এ ছাড়া জাতীয় দলের তরুণ তারকা আফিফ হোসেন খেলেছেন ৪৩ রানের ইনিংস। সাব্বির রহমানের ব্যাট থেকে এসেছে ৩৪ রান। খেলাঘরের বোলার মঈনুল ও সাদ্দাম নিয়েছেন ২টি করে উইকেট। ২৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২০৬ রানেই গুটিয়ে যায় খেলাঘরের ইনিংস। সর্বোচ্চ ৪০ রান করেছেন ধীমান ঘোষ, এ ছাড়া আবদুর রাজ্জাক ২৩ ও শাহরিয়ার নাফিস করেছেন ২২ রান। মোহামেডানের বোলার শুভাশীষ রায়, কাজী অনিক, এনামুল হক ও বিপুল শর্মা নিয়েছেন ২টি করে উইকেট।

চলতি লিগে চার ম্যাচের মধ্যে তৃতীয় জয় পেয়েছে শেখ জামাল। মোহামেডান ও শাইনপুকুরের দ্বিতীয় জয়।


আপনার মন্তব্য