শিরোনাম
প্রকাশ : সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৮ ডিসেম্বর, ২০১৯ ২৩:৪০

অপেক্ষায় ব্যাট-বলের লড়াই

সাত দলের দুটির মালিক আবার বিসিবি। বাকিগুলোর স্বত্ব বিভিন্ন ব্যাংক ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। সাত দলের টুর্নামেন্টে উদ্বোধন ম্যাচ ১১ ডিসেম্বর। ফাইনাল ১৭ জানুয়ারি

ক্রীড়া প্রতিবেদক

অপেক্ষায় ব্যাট-বলের লড়াই

নাচে-গানেই শুধু বাজিমাত করেননি। কথার ফুলঝুড়িতেও মাত করেছেন দুই বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিবির বিশেষ আয়োজন ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর বর্ণিল, জমকালো ও জমজমাট উদ্বোধনী অনুষ্ঠানে দুই তারকা ‘জয় বাংলা’ ও ‘জয় বঙ্গবন্ধু’ বলে মন জয় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশবাসীর। গতকাল প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন সাত দলের টি-২০ টুর্নামেন্টের। বলিউড তারকাদের মন মাতানো পারফরম্যান্সের আবেশ নিয়ে ঘরে ফিরেছেন ক্রিকেটপ্রেমীরা। এখন অপেক্ষায় দেশি ও বিদেশি ক্রিকেটারদের ব্যাট-বলের লড়াইয়ের। সাত দলের ক্রিকেটাররা ময়দানি লড়াইয়ে নেমে পড়বেন ১১ ডিসেম্বর বুধবার থেকে।

আগামী বছর ‘মুজিব বর্ষ’ উদযাপিত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নানান পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। অংশীদার হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। দেশের ক্রিকেটের শাসক সংস্থাটি সবার আগে মুজিব দিবস উপলক্ষে আয়োজন করছে বঙ্গবন্ধু বিপিএল। বিপিএলের বিশেষ আসরটি বিসিবি আয়োজন করছে নিজেদের আগ্রহে। সাত দলের দুটির মালিক আবার বিসিবি। বাকিগুলোর স্বত্ব কিনেছে বিভিন্ন ব্যাংক ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। সাত দলের টুর্নামেন্টে উদ্বোধন ম্যাচ ১১ ডিসেম্বর। ফাইনাল ১৭ জানুয়ারি।

বঙ্গবন্ধু বিপিএলের খেলাগুলো হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেট বিভাগীয় স্টেডিয়ামে। মিরপুরে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্স। সন্ধ্যায় একই ভেন্যুতে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। মিরপুরে প্রথম ফেজের খেলা হবে ১৪ ডিসেম্বর পর্যন্ত। ১৭-২৫ ডিসেম্বর পর্যন্ত দ্বিতীয় ফেজের খেলা চট্টগ্রামে। ২৭-৩১ ডিসেম্বর তৃতীয় ফেজ মিরপুরে, ২-৪ জানুয়ারি সিলেট এবং পঞ্চম ফেজের খেলা মিরপুরে ৭-১১ জানুয়ারি। ১৩ জানুয়ারি এলিমিনেটর ম্যাচ এবং একইদিন সন্ধ্যায় কোয়ালিফাইয়ার্স ম্যাচ। ১৫ জানুয়ারি দ্বিতীয় কোয়ালিফাইয়ার্স।


আপনার মন্তব্য