শিরোনাম
শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০ ০০:০০ টা

সিদ্ধান্তে অনড় মেসি

ক্রীড়া ডেস্ক

সিদ্ধান্তে অনড় মেসি
♦ ‘আমি এখনো নিশ্চিত, মেসি বার্সা ছাড়তে চান না। কিন্তু তাকে এমন কিছু জটিল পরিস্থিতির সামনে ফেলে দেওয়া হয়েছে, যে কারণে তিনি বার্সেলোনা ছাড়তে বাধ্য হচ্ছেন।’
♦ ‘মেসি এখনো বার্সেলোনার সঙ্গে কাজ করতে খুবই স্বাচ্ছন্দ্য বোধ করেন, তবে এই বোর্ডের সঙ্গে কাজ করতে চান না।’

 

ফুটবল বিশ্বের দৃষ্টি এখন বার্সেলোনায়। বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি কি সত্যিই তার প্রিয় ক্লাব বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদ ঘটাচ্ছেন নাকি অভিমানে ফ্যাক্সটি করেছিলেন। মেসির ফ্যাক্স নিয়ে ফুটবল বিশেষজ্ঞরা যেমন চুলচেরা বিশ্লেষণ করছেন তেমনি ফুটবলপ্রেমীরা প্রতি মুহূর্তের খবর জানার জন্য ব্যাকুল হয়ে পড়েছেন। আবার বার্সা ভক্তরা তাদের বিক্ষোভ অব্যাহত রেখেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে তুমুল আলোচনা। তবে আর্জেন্টাইন তারকা নিজের সিদ্ধান্তে এখনো অনড়। ভক্তরা মেসির ফ্যান পেজের একের পর এক কমেন্ট করে অনুনয়-বিনয় করছেন, ‘প্লিজ লিও, বার্সা ছেড়ে চলে যেও না। বার্সাও তুমি থেকে যাও।’

লিওনেল মেসি ও বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষের মধ্যে যেন চলছে এখন ‘দাবা প্রতিযোগিতা’! দুই পক্ষই অত্যন্ত সতর্ক। ক্লাব কর্তৃপক্ষ একরকম দিশাহারাই হয়ে গেছে। তারা মেসিকে ফিরে পাওয়ার জন্য ব্যাকুল। পাশাপাশি আদালতে যাওয়ার প্রস্তুতিও রেখেছে। যে কোনো মূল্যে তারা মেসিকে রেখে দিতে চায়।

অন্যদিকে মেসিও সিদ্ধান্ত পরিবর্তন করার কোনো ইঙ্গিত দেননি। এ ছাড়া সতর্কতার সঙ্গে সার্বিক বিষয়ের ও দৃষ্টি রাখছেন। কারণ ক্লাবের সঙ্গে তার চুক্তি আছে এখনো।

 

মেসি বার্সা ছাড়তে চান না, কিন্তু...

বার্সেলোনা ক্লাবের আগামী নির্বাচনে বার্তোমেউর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন জর্দি ফারে। এই সংগঠক মেসির ভীষণ ভক্ত। মেসির বার্সা ছাড়ার খবরে তিনি খুবই হতাশ হয়ে পড়েছেন। তার দাবি, মেসির সঙ্গে বার্সার সম্পর্ক অন্যরকম। কিন্তু বার্তোমেউর বোর্ড তাকে বার্সা ছাড়তে বাধ্য করছেন। ফারে বলেন, ‘আমি এখনো নিশ্চিত, মেসি বার্সা ছাড়তে চান না। কিন্তু তাকে এমন কিছু জটিল পরিস্থিতির সামনে ফেলে দেওয়া হয়েছে, যে কারণে তিনি বার্সেলোনা ছাড়তে বাধ্য হচ্ছেন।’ তিনি মার্কা রেডিওকে বলেছেন, ‘মেসি এখনো বার্সার সঙ্গে কাজ করতে খুবই স্বাচ্ছন্দ্য বোধ করেন, তবে এই বোর্ডের সঙ্গে কাজ করতে চান না।’

 

মেসির জন্য ২০০ মিলিয়ন এবং দুই প্লেয়ার

বার্সাকে ম্যানসিটির প্রস্তাব

লিওনেল মেসিকে পাওয়ার জন্য ব্যাকুল হয়ে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি। তারা ইতিমধ্যেই আর্জেন্টাইন তারকাকে পাওয়ার জন্য বার্সাকে ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে এবং সঙ্গে ক্লাবটির স্প্যানিশ সেন্টার ব্যাক এরিক গার্সিয়া ও ব্রাজিলিয়ান উইঙ্গার গ্যাব্রিয়েল জেসুসকে দেওয়ার প্রস্তাবও দিয়েছে। গতকাল স্প্যানিশ পত্রিকা মার্কার অনলাইনে এক প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে।

তবে যেকোনো মূল্যে মেসিকে দলে নেওয়ার জন্য প্রস্তুত আছেন ম্যানসিটি কোচ পেপ গার্ডিওলা। মেসির বার্সা ছাড়ার খবরের আগে গার্ডিওলা কাতালান ক্লাবের সঙ্গে যোগাযোগ করেছিলেন আঁতোয়ান গ্রিজমানের ব্যাপারে। কিন্তু এখন টার্গেট মেসি।

গার্ডিওলা যখন বার্সেলোনার কোচ ছিলেন তখন মেসির সঙ্গে তার সম্পর্ক ছিল দারুণ। আর্জেন্টাইন তারকাও তার সেরা সময় কাটিয়েছেন ওই সময়। তাই সম্পর্কের সূত্র ধরেই ম্যানসিটি কোচ মেসি পাওয়ার ব্যাপারে আশাবাদী।

 

‘চলে যাও বার্তোমেউ’

বার্সেলোনার ক্যাম্প ন্যু এখন বিক্ষোভে উত্তাল। দ্বিতীয় দিনের মতো আবারও বিক্ষোভ করেছেন কাতালান সমর্থকরা। লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার পেছনে তারা ক্লাবটির প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউকে দায়ী করছেন। গতকাল বার্সেলোনার মেইন গেট দিয়ে হাজারও সমর্থক ভিতরে প্রবেশ করে ‘চলে যাও বার্তোমেউ! চলে যাও!’ স্লোগান দিতে থাকে। সমর্থকরা যেন মেসির বার্সা ছাড়ার বিষয়টি মেনে নিতেই পারছেন না। তারা এখনো আশাবাদী, বার্সেলোনার বর্তমান প্রেসিডেন্ট পদত্যাগ করলেই মেসি তার সিদ্ধান্ত বদলাতে পারেন।

 

উত্তাল ক্যাম্প ন্যু

মেসি সিদ্ধান্ত বদলালে পদ ছাড়তেও রাজি বার্তোমেউ

 মেসি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত পরিবর্তন করলে ক্লাবের সভাপতি পদ ছাড়তেও রাজি জোসেফ মারিয়া বার্তোমেউ। গতকাল স্প্যানিশ দৈনিক মার্কার প্রতিবেদন এমন দাবি করা হয়। মেসি যে বার্তোমেউয়ের ওপর রাগ করেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে তার কারও অজানা নয়। তিনি চেয়েছিলেন, ক্ষমতার দাপটে মেসিকে তার আয়ত্তে রাখতে। কিন্তু এখন হিতে বিপরীত হয়ে গেছে। উল্টো মেসি ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ায় তার ক্ষমতাই যেন সুতার ওপর ঝুলছে। সমর্থকরাও বার্তোমেউর পদত্যাগ দাবি করে বিক্ষোভ করছে। এমন পরিস্থিতিতে তিনি মনে প্রাণে চাচ্ছেন, মেসি যেন তার সিদ্ধান্ত পরিবর্তন করেন। এজন্য আর্জেন্টাইন তারকার সঙ্গে সরাসরি দেখা করার জন্য ব্যাকুল হয়ে উঠেছেন। কিন্তু মেসি চাচ্ছেন না কোনো ক্রমেই বার্তোমেউর সঙ্গে দেখা করতে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর