রবিবার, ১১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
মুখোমুখি মাহমুদুল্লাহ-নাজমুল

ট্রফিতে চোখ তিন ক্যাপ্টেনের

অবশেষে ক্রিকেটাররা ফিরছেন বাইশগজে

ক্রীড়া প্রতিবেদক

ট্রফিতে চোখ তিন ক্যাপ্টেনের

অবশেষে ক্রিকেটারদের অপেক্ষার অবসান ঘটছে আজ। করোনাভাইরাসের কারণে দীর্ঘ বিরতির পর বাইশগজে ফিরছেন ক্রিকেটাররা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ প্রেসিডেন্ট’স কাপের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মাহমুদুল্লাহ একাদশ ও নাজমুল একাদশ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে চেয়েছিল টাইগাররা। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে সিরিজটি স্থগিত হয়ে যাওয়ায় তিন দল নিয়ে ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন করে ক্রিকেট বোর্ড। মাহমুদুল্লাহ একাদশ ও নাজমুল একাদশ ছাড়াও রয়েছে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে আরেকটি একাদশ।

অনেক দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পেরে ভীষণ খুশি মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি বলেন, ‘মাঠের মানুষ আমরা মাঠে ফিরছি। এতদিন অনুশীলন করেছিলাম কিন্তু প্রতিযোগিতার অভাব ছিল। এখন প্রতিযোগিতামূলক ক্রিকেট শুরু হচ্ছে। খুবই ভালো লাগছে। কারণ দিনশেষে এটা আমাদের কাজ, আমাদের ভালোবাসার জায়গা।’

ক্রিকেটারদের বসিয়ে না রেখে এমন একটি উদ্যোগ নেওয়ার জন্য দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা বিসিবিকে ধন্যবাদ দেন তিনি। মাহমুদুল্লাহ বলেন, ‘আমার মনে হয় এটি খুব ভালো একটি উদ্যোগ। এ জন্য বিসিবিকে ধন্যবাদ। কেননা প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরতে যাচ্ছে। ক্রিকেটাররাও এই টুর্নামেন্টটি খেলার জন্য বেশ উদগ্রীব। আমরা সবাই মুখিয়ে আছি। আশা করছি, খুব ভালো একটা টুর্নামেন্ট হবে।’

পুরো টুর্নামেন্টটি হচ্ছে বায়ো-সিকিউর বাবলে।

ক্রিকেটারদের পাশাপাশি এই টুর্নামেন্ট নিয়ে ব্যস্ত সময় কাটাবেন জাতীয় দলের কোচিং স্টাফরাও। তিন দলের কোচের দায়িত্ব পালন করবেন জাতীয় দলের ফিল্ডিং কোচ রায়ান কুক, পেস বোলিং কোচ ওটিস গিবসন ও এইচপি কোচ টবি রেডফোর্ড। আর জাতীয় দলের প্রধান রাসেল ডমিঙ্গো থাকবেন পর্যবেক্ষকের ভূমিকায়।

 

 

মাহমুদুল্লাহ একাদশ

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ, মেহেদী হাসান মিরাজ, রকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

স্ট্যান্ডবাই : আবু হায়দার রনি, সানজামুল ইসলাম, হাসান মুরাদ।

 

নাজমুল একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুকুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহী, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

স্ট্যান্ডবাই : সুমন খান, সাদমান ইসলাম, তানভীর ইসলাম।

সর্বশেষ খবর