শিরোনাম
প্রকাশ : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৬ ডিসেম্বর, ২০২০ ০০:০২

বিড়ম্বনার ‘সেডন পার্ক’

ফলোঅনে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক

বিড়ম্বনার ‘সেডন পার্ক’
ব্যাটসম্যানদের পর নিউজিল্যান্ডের বোলাররাও দেখালেন দুর্দান্ত দাপট। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১৩৮ রানেই গুঁড়িয়ে দিয়েছেন তারা -এএফপি

বিড়ম্বনার নাম ‘সেডন পার্ক’! ওয়েস্ট ইন্ডিজ হাড়ে হাড়েই টের পাচ্ছে। সবুজ উইকেট দেখে বোলিং নিয়ে বিপাকে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। নিউজিল্যান্ড ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ৫১৯ রানে ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় ইনিংস ‘তক্ত মার্কা’ উইকেট ভেবে বাইশগজে গিয়ে আবারও বিপাকে পড়ে যায় ক্যারিবীয়রা। কিউই পেসারদের সামনে দাঁড়াতেই পারেনি। প্রথম ইনিংসে মাত্র ১৩৮ রানেই অলআউট। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসেও ভালো করতে পারেনি সফরকারীরা। ১৯৬ রানে ৬ উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানে পরাজয়ের শঙ্কায় ভুগছে উইন্ডিজ।

টিম সাউদির সুইংয়ের সামনে যেন অসহায় আত্মসমর্পণ করে হোল্ডারদের পরীক্ষিত ব্যাটিং লাইনআপ। ইনিংস হার থেকে বাঁচতে আরও ১৮৫ রান করতে হবে ওয়েস্ট ইন্ডিজকে।

অন্যদিকে জয়ের জন্য আর মাত্র ৪ উইকেট দরকার নিউজিল্যান্ডের। তবে দ্বিতীয় ইনিংসে প্রতিরোধ গড়ে তুলেছেন ব্লাকউড ও জোসেফ মিলে। ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংসের শুরুটা ছিল ভয়াবহ। তাদের ষষ্ঠ উইকেটের পতন ঘটেছিল ৮৯ রানেই। এরপর লোয়ার অর্ডারে ব্লাকউড ও জোসেফ মিলে কিছু স্বস্তি এনে দিয়েছে।  ব্লাকউড ৯৮ বলে ৮০ রান করে অপরাজিত রয়েছেন। জোসেফ ব্যাট করছেন ৫৯ রান নিয়ে।

কালকের দিনটি ছিল কিউই বোলারদের উৎসবের দিন। আগের দিন বিনা উইকেটে ৪৯ রান তুলে যে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ কাল তাদের আত্মবিশ্বাসে আঘাত হানেন কিউই বোলাররা। সকালের সেশনে মাত্র ২৬ রানের (৫৩-৭৯) মধ্যেই ৫ উইকেট হারিয়ে ফেলে ক্যারিবীয়রা। এরপর আর কোনো ব্যাটসম্যানই সুবিধা করতে পারেননি। অধিনায়ক জেসন হোল্ডার একপ্রান্ত আগলে রাখলেও অন্যপ্রান্তে একের পর এক উইকেট হারিয়ে ১৩৮ রানেই শেষ প্রথম ইনিংস। কিউই পেসার টিম সাউদি মাত্র ৩৫ রানে নিয়েছেন ৪ উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন জেমিসন ও ওয়াগনার। একটি উইকেট পেয়েছেন বোল্ট।


আপনার মন্তব্য