রবিবার, ২৮ মার্চ, ২০২১ ০০:০০ টা
তামিম ইকবাল

ওয়ানডে ক্যাপ্টেনের দেশে ফেরা

ওয়ানডে ক্যাপ্টেনের দেশে ফেরা

আগেই জানিয়েছিলেন, শুধু ওয়ানডে সিরিজ খেলবেন। পারিবারিক কারণে টি-২০ সিরিজ খেলবেন না। ওয়ানডে সিরিজ শেষ করে গতকাল ঢাকার উদ্দেশ্যে নিউজিল্যান্ড ছেড়েছেন টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার সঙ্গী হয়েছেন তরুণ ফাস্ট বোলার হাসান মাহমুদও।

আজ সন্ধ্যায় দুজনের ঢাকায় পা রাখার কথা। দুজনের পরিবর্তে কোনো ক্রিকেটার পাঠানোর সিদ্ধান্ত নেয়নি বিসিবি। তিন ম্যাচ টি-২০ সিরিজ আজ হ্যামিল্টনে শুরু হচ্ছে।

হাসান প্রথম ওয়ানডেতেই কোমরে ব্যথা পান। ফলে পরের দুটি খেলতে পারেননি। প্রথম ওয়ানডেতে ৪.২ ওভার বোলিং করে এই ফাস্ট বোলার ৪৯ রানের খরচে তুলে নেন ডেভন কনওয়ের উইকেট। তামিম দেশ ছাড়ার আগে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের স্বপ্ন দেখেছিলেন। কিন্তু বাস্তবতা যে অনেক কঠিন, সেটা হাড়ে হাড়ে টের পেয়েছেন সিরিজে। গোটা সিরিজে শুধুমাত্র ক্রাইষ্টচার্চে সমানে সমান লড়েছে তামিম বাহিনী। তিন ম্যাচে তামিমের স্কোর যথাক্রমে ১৩, ৭৮ ও ১। অবশ্য সিরিজটি বিশেষ একটি কারণে মনে থাকবে টাইগার ওয়ানডে অধিনায়কের। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ওযানডে ক্রিকেটে ৫০তম হাফসেঞ্চুরি করেছেন। নিউজিল্যান্ড সিরিজ শেষে তামিমের ক্যারিয়ার ২১৩ ম্যাচে ৩৬.৮৯ গড়ে ৭৪৫২ রান। সেঞ্চুরি ১৩ এবং হাফসেঞ্চুরি ৫০।   

সর্বশেষ খবর