মঙ্গলবার, ২২ জুন, ২০২১ ০০:০০ টা

কোচের দায়িত্বে জেমিই থাকছেন

কোচের দায়িত্বে জেমিই থাকছেন

নেপালে ত্রিদেশীয় ফুটবলের পর থেকে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন কোচ জেমিডের ওপর ক্ষুব্ধ। ধারণা করা হচ্ছিল বিশ্বকাপ বাছাই পর্বের পর জেমিকে সরিয়ে দেবেন তিনি। না শেষ পর্যন্ত জাতীয় ফুটবল দলে কোচের দায়িত্বে জেমিই থাকছেন। বাংলাদেশ সামনে এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে। সেখানে কোচ হিসেবে জেমিডেকেই রাখা হচ্ছে। তার সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তি করা হয়েছে। চুক্তির আগে মোটা অঙ্ক পারিশ্রমিক দিতে হবে বলেই জেমিকে বিদায় জানানো যাচ্ছে না।

 পেশাদার ফুটবল লিগ মাঠে ফিরছে। দ্বিতীয় লেগের বাকি অংশ শুধু বঙ্গবন্ধু স্টেডিয়ামে নয়, কুমিল্লা, টঙ্গী, মুন্সীগঞ্জ ভেন্যুতেও হবে। কোরবানি ঈদের আগেই লিগ শেষ করতে চায় বাফুফে। এরপরও বিশ্রামে থাকতে পারছেন না ফুটবলাররা। কেননা লিগের পরই স্বাধীনতা কাপের পর্দা ওঠার কথা। অতীতে না হলেও এবার পেশাদার লিগের ১৩টি দলের অনূর্ধ্ব-১৮ লিগে বাধ্যতামূলক করা হয়েছে। স্বাধীনতা কাপে রেকর্ডসংখ্যক  ১৬টি দল অংশ নেবে।

পেশাদারের ১৩, চ্যাম্পিয়ন্স লিগ, জেলা ও সার্ভিসেস দল খেলবে। স্বাধীনতা কাপ টুর্নামেন্টের আকর্ষণ বাড়ানোর চিন্তাভাবনা চলছে। ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী জানান, সামনে বিদেশি ক্লাবগুলোকে আমন্ত্রণ জানানোর পরিকল্পনা রয়েছে।

সর্বশেষ খবর