সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

টাইগাররা পূর্ণশক্তি নিয়ে খেলবে

পুরোপুরি সুস্থ হতে পারেননি বলে নিউজিল্যান্ডের বিপক্ষে দেখা যাবে না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। সিরিজে ফিরছেন মুশফিক ও লিটন।

ক্রীড়া প্রতিবেদক

টাইগাররা পূর্ণশক্তি নিয়ে খেলবে

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ জয়োৎসবে মেতেছিল ১৬ বছর আগে, ২০০৫ সালে। ক্রিকেট পরাশক্তির বিপক্ষে সেটি ছিল প্রথম জয়, ওয়ানডেতে। এরপর জয় পেয়েছে টেস্টেও। এবার টি-২০ ম্যাচে। ওয়ানডে, টেস্ট ও টি-২০ ম্যাচ জিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে চক্র পূরণ করেছে। চক্রপূরণের টি-২০ সিরিজে ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই অস্ট্রেলিয়াকে চরমভাবে নাজেহাল করেছে বাংলাদেশ। প্রশ্নাতীতভাবেই দেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় সিরিজ জয় এটা।

মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে টাইগাররা জিতেছে ৪-১ ব্যবধানে। এবার নতুন টার্গেট নিউজিল্যান্ড। ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে ব্ল্যাক ক্যাপসরা ঢাকায় পা রাখবে ২৪ আগস্ট।   

পরাক্রমশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ে টাইগাররা সার্ভিস পাননি দেশের তিন সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাসের। তিনজন ছাড়া টাইগার স্কোয়াডের প্রায় সবাই শতভাগ নিজ নিজ দায়িত্ব পালন করেন। মাহমুদুল্লাহ বাহিনী এবার ঘরের মাঠে আতিথেয়তা দিবে নিউজিল্যান্ডকে। একাদশের তারকা ক্রিকেটারদের ছাড়া এক দল নতুন মুখ নিয়ে ২৪ আগস্ট আসছে টম ল্যাথামের নেতৃত্বে ব্ল্যাক ক্যাপসরা। মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের ম্যাচগুলো হবে ১-১০ সেপ্টেম্বর। ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে এবার পূর্ণ শক্তির দল নিয়েই খেলবে টাইগাররা। যদিও ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হতে পারেননি বলে নিউজিল্যান্ডের বিপক্ষে দেখা যাবে না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। অস্ট্রেলিয়া সিরিজের বিরতি শেষে ফিরছেন মুশফিক ও লিটন।

সর্বশেষ খবর