শিরোনাম
মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২ ০০:০০ টা

পাওয়ার প্লেতে লিটনই পারফেক্ট!

দুই ম্যাচে লিটনের স্ট্রাইকরেট ১৬৮.৪২ ও ১৬৯.৬৯

ক্রীড়া প্রতিবেদক

পাওয়ার প্লেতে লিটনই পারফেক্ট!

টি-২০ ক্রিকেটে ব্যাটিংয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হচ্ছে ‘পাওয়ার প্লে’। প্রথম ছয় ওভারে ঝড়ো গতিতে রান তুলতে না পারলে দলীয় স্কোর বড় করা খুবই কঠিন হয়ে যায়। বাংলাদেশ বরাবরই পাওয়ার প্লের সুবিধা নিতে ব্যর্থ হতো। তবে ধীরে ধীরে সেই সমস্যা কাটতে শুরু করেছে। জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচেই পাওয়ার প্লেতে দাপট দেখিয়েছে বাংলাদেশ।

ঝড়ো গতিতে রান তুলেছেন লিটন কুমার দাস। প্রথম ম্যাচে ১৯ বলে ৩২ রান করার পর নিজের বোকামির জন্য আউট হয়েছেন। দ্বিতীয় ম্যাচে ৩৩ বলে খেলেছেন ৫৬ রানের ক্যারিশম্যাটিক এক ইনিংস। প্রথম ম্যাচে বাংলাদেশ পাওয়ার প্লেতে এক উইকেট হারিয়ে করেছে ৬০ রান, দ্বিতীয় ম্যাচে এক উইকেট হারিয়ে করেছে ৫৩ রান।

দুই ম্যাচেই লিটন তা ব চালিয়েছেন। তবে বাংলাদেশের জন্য দুঃসংবাদ হচ্ছে, অপরপ্রান্তের ব্যাটসম্যান একদমই ভালো করতে পারছেন না। দুই ম্যাচে ওপেনিংয়ে লিটনের সঙ্গী হিসেবে নামা মুনিম শাহরিয়ারের স্কোর ৪ ও ৭। ওয়ান ডাউনে নামা এনামুল হক বিজয়ও সফল হতে পারেননি। প্রথম ম্যাচে ২৭ বলে ২৬ দ্বিতীয় ম্যাচে ১৫ বলে ১৬। পাওয়ার প্লের সময় সুযোগ পাওয়া ব্যাটসম্যানের জন্য এমন স্ট্রাইকরেট (৯৬.২৯ ও ১০৬.৬৬) খুবই হতাশার। দুই ম্যাচে লিটনের স্ট্রাইকরেট ১৬৮.৪২ এবং ১৬৯.৬৯।

সর্বশেষ খবর