শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বিশ্বকাপ ট্রফি ফ্রান্সে নিতে চান মেসি

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ ট্রফি ফ্রান্সে নিতে চান মেসি

কিলিয়ান এমবাপ্পে পিএসজির অনুশীলনে নেমে পড়েছেন। নেইমারও ফ্রান্সে। পিএসজির বিশ্বকাপজয়ী অধিনায়ক আর্জেন্টিনার লিওনেল মেসি এখনো তার দেশে শিরোপার উৎসবে ব্যস্ত। সম্ভবত বড়দিন উদযাপন করেই পিএসজিতে যোগ দেবেন। এবার মেসির জীবনে অন্যরকম এক বড়দিন। শিরোপা উৎসবে অনেককে বাড়িতে আমন্ত্রণ জানিয়ে মেসি দিনটি স্মরণীয় করে রাখতে চান। বিশ্বকাপ জেতার কদিন পরই বড়দিন। আর্জেন্টিনাজুড়েই উৎসব চলছে। মেসি তার ক্লাবে যোগ দেবেন এটাই স্বাভাবিক। কিন্তু তার এক আবদারে বিব্রত ফ্রান্স ফুটবল প্রশাসন। তিনি বিশ্বকাপ ট্রফি সঙ্গে আনতে চান এবং পিএসজি মাঠে তা প্রদর্শন করতে চান। এতে বিপাকে পড়েছে পিএসজিও।

ফাইনালে যদি ফ্রান্স না থাকত তাহলে মেসি পিএসজির মাঠে তা প্রদর্শন করতে পারতেন। কিন্তু আর্জেন্টিনার কাছে হেরে রানার্স-আপ হয়েছে দেশটি। তা-ও আবার হাড্ডাহাড্ডি লড়াইয়ে। প্রথমার্ধে ০-২ গোলে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে এমবাপ্পের জোড়া গোল ম্যাচে সমতা ফেরায় ফ্রান্স। অতিরিক্ত সময়ে মেসির গোলে আর্জেন্টিনা এগিয়ে গেলে তা-ও শোধ করেছেন এমবাপ্পে। এমন অবস্থা ছিল, ফ্রান্স জিতেও যেতে পারত। শেষ মুহূর্তে সহজ গোলের সুযোগ হাতছাড়া করে তারা। এ ম্যাচই কি না টাইব্রেকারে হেরে টানা দুবার শিরোপা জেতা হলো না ফ্রান্সের।

মাঠে এমবাপ্পে কেঁদেছেন। পুরো ফ্রান্স এখনো বেদনায় ডুবে আছে। এ অবস্থায় মেসির ট্রফি নিয়ে ফ্রান্সে আসা মানে কাটা ঘায়ে নুন ছিটিয়ে দেওয়া। এ নিয়ে পরিবেশ উত্তপ্ত হয়ে উঠতে পারে। ফরাসি গণমাধ্যম উল্লেখ করেছে, পিএসজি কর্তৃপক্ষ সম্ভবত মেসিকে ট্রফি প্রদর্শনের অনুমতি দেবে না। কারণ এমবাপ্পেসহ বাকিরা বিষয়টা সহজভাবে মেনে নেবেন না। ফ্রান্স ফুটবল প্রশাসনও চাচ্ছে না পরিবেশ ঘোলাটে হয়ে উঠুক।

সর্বশেষ খবর